শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০১ এপ্রিল, ২০২৪, ০৯:২০ রাত
আপডেট : ০১ এপ্রিল, ২০২৪, ০৯:২০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সেরা ব্যাংকের স্বীকৃতি পেল স্ট্যান্ডার্ড চার্টার্ড

মনজুর এ আজিজ: [২] টেকসই অর্থায়নের জন্য সেরা ব্যাংক হিসেবে স্বীকৃত পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। সম্প্রতি ‘দ্য অ্যাসেট ট্রিপল এ সাস্টেইনেবল ফাইন্যান্স অ্যাওয়ার্ডস ২০২৪’ স্বীকৃতি পায় এই ব্যাংক।

[৩] মূলত পরিবেশবান্ধব উৎপাদন খাতে অর্থায়ন, দেশের প্রথম গ্রিন বন্ড এবং গ্রিন জিরো-কুপন বন্ড কার্যকর করা, কৃষি ঋণ সম্প্রসারণসহ বিভিন্ন কমিউনিটি এনগেজমেন্ট উদ্যোগের জন্য এই স্বীকৃতি লাভ করে আন্তর্জাতিক এই ব্যাংক।  

[৪] স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, পরিবেশগত ও সামাজিক চ্যালেঞ্জের সঙ্গে তাল মিলিয়ে দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধির ভারসাম্য বজায় রাখার মাধ্যমে বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ অবস্থানে দাঁড়িয়ে আছে। টেকসই অর্থায়ন, এই চ্যালেঞ্জগুলো মোকাবিলা এবং আর্থিক খাতের সঙ্গে পরিবেশগত, সামাজিক এবং প্রশাসনিক নীতিগুলির সমন্বয়ের মাধ্যমে একটি ইতিবাচক প্রভাব বিস্তার করার জন্য গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে কাজ করবে।

[৫] তিনি বলেন, এরই ধারাবাহিকতায়, সচেতনতা, রেগুলেটরি সহায়তা, নৈতিক ও মানসম্পন্ন আর্থিক পণ্য ও সেবার জন্য বাজারের চাহিদা বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশেও টেকসই অর্থায়ন দ্রুত বিকশিত হচ্ছে। ইতিবাচক প্রভাব বিস্তার এবং আরও স্থিতিস্থাপক, অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই বাংলাদেশ গড়তে আমাদের দক্ষতা, সম্পদ এবং অংশীদারত্বকে কাজে লাগিয়ে এই বিবর্তনে নেতৃত্ব দিতে পেরে আমরা গর্বিত।

[৬] স্ট্যান্ডার্ড চার্টার্ড টেকসই অর্থায়ন এবং প্রতিষ্ঠিত বাজার থেকে উদীয়মান বাজারে মূলধন স্থানান্তরকে সমর্থন করার জন্য প্রতিশ্রুতি নিয়েছে। ১১৯ বছরেরও বেশি সময় ধরে নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাওয়া স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের একমাত্র বহুজাতিক ইউনিভার্সাল ব্যাংক। বাংলাদেশের সমৃদ্ধির অব্যাহত যাত্রায় প্রতিশ্রুতিবদ্ধ থাকায় ২০২৩ সালে ৩০টি বড় আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ।সম্পাদনা:সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়