শিরোনাম
◈ জি এম কাদেরের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে বাধা নেই : হাইকোর্ট ◈ ১০ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী ◈ জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে দুর্নীতি নির্মূল করাই আমাদের লক্ষ্য: হাইকোর্ট ◈ বৈশ্বিক কারণে দ্রব্যমূল্যের দাম বাড়ায় কষ্টে আছে মানুষ: কাদের ◈ ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিলেন পরীমণি ◈ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগকারিদের জন্য বিশেষ সুযোগ  ◈ রংপুর সিটি নির্বাচনে মোস্তাফাকে লাঙ্গলের মেয়র প্রার্থী ঘোষণা রওশনের ◈ পুলিশে ছেয়ে গেছে চীনের রাজপথ ◈ টাঙ্গাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত

প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২২, ০৭:৪৬ বিকাল
আপডেট : ২২ নভেম্বর, ২০২২, ০৭:৪৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রাহ্মণপাড়ায় চিকিৎসকের ভুলে মা ও শিশুর মৃত্যু

শাহাজাদা এমরান, কুমিল্লা : কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার মধুমতি হাসপাতালে সিজার অপারেশনে ডাক্তারের ভুলে এক অন্তঃসত্ত্বা ও তার পেটে থাকা সন্তান মৃত্যুর অভিযোগ উঠেছে। গত শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। নিহত লিজা আক্তার বুড়িচং উপজেলার পূর্ণমতি গ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী। 

দেলোয়ার হোসেন জানান, ১৮ নভেম্বর সন্ধ্যায় আমার স্ত্রী লিজা আক্তারকে ব্রাহ্মণপাড়ার মধুমতি হাসপাতালের চিকিৎসক ডা. রহিমা সুলতানা রত্নার কাছে নিয়ে যাই।

তিনি তখন সিজার করাতে বলেন। তার কথায় সিজার করাতে রাজি হই। পরে তিনি মধুমতি হাসপাতলে অপারেশন করার জন্য অপারেশন থিয়েটারে নেয়ার ৪০ থেকে ৪৫ মিনিট পর ও আমি আমার স্ত্রীর কোন প্রকার খোঁজখবর পায়নি।

একটু পর দেখি নার্স ও ডাক্তারগণ ছুটাছুটি করছিলেন। কিছুক্ষণ পর হাসপাতাল কর্তৃপক্ষ বলছে আমার রোগীকে দ্রুত কুমিল্লা হাসপাতালে নিতে হবে। তখন দেখি লিজার তলপেট কাটা আবার সেলাই করে রাখা।

পরে লিজাকে এম্বুলেন্স যোগে কুমিল্লার একটি প্রাইভেট হাসপাতালে নেওয়ার পর সেখানে কর্তব্যরত ডাক্তার জানান রোগী এক ঘণ্টা আগে মারা গেছেন। 

পরবর্তীতে লিজার মরদেহসহ আমার আত্মীয় স্বজনদের সাথে নিয়ে পুনরায় মধুমতি হাসপাতালে নিয়ে আসি। এ ঘটনার খবর পেয়ে ব্রাহ্মণপাড়া থানার ওসি একরাম মধুমতি হাসপাতালে আসেন।

সব কিছু দেখেন। পরে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ ইয়ামিন ইসলাম তুহিন হাসপাতাল পরিদর্শন করেন। 

এ হাসপাতালে বিরুদ্ধে আগের এমন বহু অভিযোগ রয়েছে। মধুমতি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালন মো. নাজমুল হাসান শরীফ বলেন, আমি এ বিষয়ে কথা বলতে চাই না। এটা আমার দায়িত্ব না। 

ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবুল হাসনাত মোহাম্মদ মহিউদ্দিন মবিন জানান, বিষয়টি আমরা জেনেছি।

লিখিত অভিযোগের পরিপেক্ষিতে আমরা পরবর্তী সিদ্ধান্তে যাবো। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা বলেন, একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিনিধি/এএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়