শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২০ মে, ২০২৪, ০৬:০০ বিকাল
আপডেট : ২০ মে, ২০২৪, ০৬:০৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাড্ডা থেকে অপহৃত শিশু চাঁদপুরে উদ্ধার, অপহরণকারী কারাগারে

মাসুদ আলম: [২] সোমবার ভোরে চাঁদপুরের ফরিদগঞ্জের একটি নদীর পাড় থেকে শিশুটিকে উদ্ধারসহ অপহরণকারী মুক্তা আক্তার সুমাইয়াকে গ্রেপ্তার করে ডিএমপির বাড্ডা থানা পুলিশ। পরে তাকে আদালতে পাঠালে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

[৩] বাড্ডা থানার ওসি মোহাম্মদ ইয়াসীন গাজী বলেন, উত্তর বাড্ডার বাজারগলি এলাকার শিশু মরিয়মের মায়ের সঙ্গে একটা বেসরকারি ফাউন্ডেশনে কাজ করার সুবাদে সুমাইয়ার পরিচয় হয়। সেই পরিচয়ে সুমাইয়া ভিকটিমের ভাড়া বাসায় যাতায়াত করতেন। শিশুটির বাবা শনিবার কমলাপুর রেল স্টেশনে কাজ করতে যান। তার অনুপস্থিতিতে সুমাইয়া রাত সাড়ে নয়টায় তাদের বাসায় এসে থাকবে বলে জানায়। শিশুটির মা সরল মনে তাকে থাকতে দেয়। 

[৪] পরদিন রোববার সকাল সাড়ে আটটায় স্মুাইয়া শিশু মরিয়মকে পাশের দোকানে  পাউরুটি খাওয়ানোর কথা বলে নিয়ে যায়। সকাল সাড়ে দশটায় শিশুটির বাবার মোবাইলে কল দিয়ে কান্নার আওয়াজ শোনায় এবং মুক্তিপণ হিসেবে দশ হাজার টাকা দাবি করে মোবাইল বন্ধ  করে দেয়।

[৪] তিনি আরও বলেন, শিশুটির বাবা দেরি না করে পুলিশের সাহায্য নেন। এরপর বাড্ডা থানা পুলিশ তাৎক্ষনিক প্রযুক্তির সহায়তায় তার অবস্থান কয়েকবার নিশ্চিত করে ফরিদগঞ্জের একটি নদীর পাড় থেকে শিশুটিকে উদ্ধারসহ অপহরণকারীকে গ্রেপ্তার করে। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে একটি মামলা করেন। 

[৫] ডিএমপির বাড্ডা জোনের সহকারি পুলিশ কমিশনার (এসি) রাজন কুমার সাহা বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তা শিশুটিকে উদ্ধার করে মা-বাবা কোলে ফিরে দেওয়া হয়েছে। বর্তমানে পুলিশ তথ্যপ্রযুক্তি ও আধুনিক প্রশিক্ষণে প্রশিক্ষিত, তাই যেকোনো ধরনের অপরাধচক্রকে সমূলে উৎপাটন করার জন্য আমরা সর্বদা প্রস্তুত আছি। সম্পাদনা: এম খান

  • সর্বশেষ
  • জনপ্রিয়