শিরোনাম
◈ দেশের যেসব অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ◈  সরকার থেকে বরাদ্দ করলে সংসদ সদস্যদের গাড়ি আমদানির প্রয়োজন নেই: সংসদে আলোচনা ◈ ঈদে যানজট এড়াতে ডিএমপির ২২ নির্দেশনা ◈ ব্রিকসকে দেওয়ার মতো অনেক কিছু রয়েছে বাংলাদেশের: ডা. দীপু মনি ◈ পল্টনে ফাইন্যান্স টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে ◈ নেপিয়ার ঘাস খেয়ে মারা গেলো খামারের ২৬ গরু ◈ এমপি আনার হত্যা তদন্তে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ তারেক রহমানসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে: সংসদে প্রধানমন্ত্রী ◈ সাধারণ নাগরিকের মতো করেই ড. ইউনূসের বিচার হচ্ছে: আইনমন্ত্রী ◈ ড. ইউনূসের কথা অসত্য, জনগণের জন্য অপমানজনক: আইনমন্ত্রী

প্রকাশিত : ২০ মে, ২০২৪, ০৬:০০ বিকাল
আপডেট : ২০ মে, ২০২৪, ০৬:০৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাড্ডা থেকে অপহৃত শিশু চাঁদপুরে উদ্ধার, অপহরণকারী কারাগারে

মাসুদ আলম: [২] সোমবার ভোরে চাঁদপুরের ফরিদগঞ্জের একটি নদীর পাড় থেকে শিশুটিকে উদ্ধারসহ অপহরণকারী মুক্তা আক্তার সুমাইয়াকে গ্রেপ্তার করে ডিএমপির বাড্ডা থানা পুলিশ। পরে তাকে আদালতে পাঠালে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

[৩] বাড্ডা থানার ওসি মোহাম্মদ ইয়াসীন গাজী বলেন, উত্তর বাড্ডার বাজারগলি এলাকার শিশু মরিয়মের মায়ের সঙ্গে একটা বেসরকারি ফাউন্ডেশনে কাজ করার সুবাদে সুমাইয়ার পরিচয় হয়। সেই পরিচয়ে সুমাইয়া ভিকটিমের ভাড়া বাসায় যাতায়াত করতেন। শিশুটির বাবা শনিবার কমলাপুর রেল স্টেশনে কাজ করতে যান। তার অনুপস্থিতিতে সুমাইয়া রাত সাড়ে নয়টায় তাদের বাসায় এসে থাকবে বলে জানায়। শিশুটির মা সরল মনে তাকে থাকতে দেয়। 

[৪] পরদিন রোববার সকাল সাড়ে আটটায় স্মুাইয়া শিশু মরিয়মকে পাশের দোকানে  পাউরুটি খাওয়ানোর কথা বলে নিয়ে যায়। সকাল সাড়ে দশটায় শিশুটির বাবার মোবাইলে কল দিয়ে কান্নার আওয়াজ শোনায় এবং মুক্তিপণ হিসেবে দশ হাজার টাকা দাবি করে মোবাইল বন্ধ  করে দেয়।

[৪] তিনি আরও বলেন, শিশুটির বাবা দেরি না করে পুলিশের সাহায্য নেন। এরপর বাড্ডা থানা পুলিশ তাৎক্ষনিক প্রযুক্তির সহায়তায় তার অবস্থান কয়েকবার নিশ্চিত করে ফরিদগঞ্জের একটি নদীর পাড় থেকে শিশুটিকে উদ্ধারসহ অপহরণকারীকে গ্রেপ্তার করে। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে একটি মামলা করেন। 

[৫] ডিএমপির বাড্ডা জোনের সহকারি পুলিশ কমিশনার (এসি) রাজন কুমার সাহা বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তা শিশুটিকে উদ্ধার করে মা-বাবা কোলে ফিরে দেওয়া হয়েছে। বর্তমানে পুলিশ তথ্যপ্রযুক্তি ও আধুনিক প্রশিক্ষণে প্রশিক্ষিত, তাই যেকোনো ধরনের অপরাধচক্রকে সমূলে উৎপাটন করার জন্য আমরা সর্বদা প্রস্তুত আছি। সম্পাদনা: এম খান

  • সর্বশেষ
  • জনপ্রিয়