শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৪ এপ্রিল, ২০২৪, ০৫:০৩ বিকাল
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৪, ০৫:০৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সমবায় সমিতির কোটি কোটি টাকা আত্মসাৎকারী পলাতক আসামি গ্রেপ্তার

মুযনিবীন নাইম: [২] সমবায় সমিতির নামে চার শতাধিক গ্রাহকের কোটি কোটি টাকা আত্মসাৎকারী প্রতারণা চক্রের প্রধান মো. ফখরুল ইসলামকে (৪০) গ্রেপ্তার করেছে র‌্যাব।

[৩] বুধবার দিবাগত রাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৩ এর একটি দল। গ্রেপ্তার ফখরুল ৭টি প্রতারণা মামলায় বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত দীর্ঘদিন ধরে পলাতক আসামি।

[৪] র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার মো. আজাহার হোসেন জানান, গ্রেপ্তার ফখরুল ২০১১ সালে মেঘনা মাল্টিপারপাস লিমিটেড নামে একটি সমবায় সমিতি প্রতিষ্ঠা করে। ২০১৩ সালে সমবায় সমিতির গ্রাহক সংখ্যা চার শতাধিক ছাড়িয়ে গেলে গ্রেপ্তার আসামি গ্রাহকদের জমা করা কোটি কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়ে যায়।

[৫] তিনি বলেন, গ্রাহকদের টাকা লুট করার পর থেকেই নিজ এলাকা ছেড়ে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় পলাতক জীবনযাপন করে আসছিল। সে নিজের প্রকৃত নাম পরিচয় গোপন করে ছদ্মনাম ব্যবহার করে রাজধানীর হাতিরঝিল এলাকায় অবস্থানের সময় তাকে গ্রেপ্তার করা হয়।

[৬] তার বিরুদ্ধে অর্থ আদালত আইন এবং সমবায় সমিতি আইনে চেক জালিয়াতিসহ প্রতারণার অভিযোগে মোট ৭টি মামলা দায়ের করা হয়। বিচারিক প্রক্রিয়া শেষে আদালত গ্রেপ্তার আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেন।

[৬] সমবায় সমিতি আইনে দায়ের করা ২০১৪ সালের একটি মামলায় চাঁদপুর যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালত ২০২০ সালে গ্রেপ্তার ফখরুলকে ৭ বছরের কারাদণ্ড এবং ৬ লাখ ৬৬ হাজার ৬৬৬ টাকা অর্থদণ্ড দেন। সম্পাদনা : কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়