শিরোনাম
◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি 

প্রকাশিত : ০৪ এপ্রিল, ২০২৪, ০৫:০৩ বিকাল
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৪, ০৫:০৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সমবায় সমিতির কোটি কোটি টাকা আত্মসাৎকারী পলাতক আসামি গ্রেপ্তার

মুযনিবীন নাইম: [২] সমবায় সমিতির নামে চার শতাধিক গ্রাহকের কোটি কোটি টাকা আত্মসাৎকারী প্রতারণা চক্রের প্রধান মো. ফখরুল ইসলামকে (৪০) গ্রেপ্তার করেছে র‌্যাব।

[৩] বুধবার দিবাগত রাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৩ এর একটি দল। গ্রেপ্তার ফখরুল ৭টি প্রতারণা মামলায় বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত দীর্ঘদিন ধরে পলাতক আসামি।

[৪] র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার মো. আজাহার হোসেন জানান, গ্রেপ্তার ফখরুল ২০১১ সালে মেঘনা মাল্টিপারপাস লিমিটেড নামে একটি সমবায় সমিতি প্রতিষ্ঠা করে। ২০১৩ সালে সমবায় সমিতির গ্রাহক সংখ্যা চার শতাধিক ছাড়িয়ে গেলে গ্রেপ্তার আসামি গ্রাহকদের জমা করা কোটি কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়ে যায়।

[৫] তিনি বলেন, গ্রাহকদের টাকা লুট করার পর থেকেই নিজ এলাকা ছেড়ে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় পলাতক জীবনযাপন করে আসছিল। সে নিজের প্রকৃত নাম পরিচয় গোপন করে ছদ্মনাম ব্যবহার করে রাজধানীর হাতিরঝিল এলাকায় অবস্থানের সময় তাকে গ্রেপ্তার করা হয়।

[৬] তার বিরুদ্ধে অর্থ আদালত আইন এবং সমবায় সমিতি আইনে চেক জালিয়াতিসহ প্রতারণার অভিযোগে মোট ৭টি মামলা দায়ের করা হয়। বিচারিক প্রক্রিয়া শেষে আদালত গ্রেপ্তার আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেন।

[৬] সমবায় সমিতি আইনে দায়ের করা ২০১৪ সালের একটি মামলায় চাঁদপুর যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালত ২০২০ সালে গ্রেপ্তার ফখরুলকে ৭ বছরের কারাদণ্ড এবং ৬ লাখ ৬৬ হাজার ৬৬৬ টাকা অর্থদণ্ড দেন। সম্পাদনা : কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়