শিরোনাম

প্রকাশিত : ০৪ মে, ২০২৪, ০৭:২৯ বিকাল
আপডেট : ০৫ মে, ২০২৪, ০৯:৫৮ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুন্দরবনে দুই কিলোমিটার জুড়ে ভয়াবহ আগুন

সোহাগ মোল্লা, মোংলা: [২] শনিবার  বিকাল সাড়ে ৪টার দিকে পূর্ব সুন্দরবনে চাঁদপাই রেঞ্জের আমরবুনিয়া ও গুলশাখালীর মাঝামাঝি এলাকায় এই আগুনের ঘটনা ঘটে। আগুনের ঘটনায় বনরক্ষীদের হতাহতের খবর পাওয়া যায়নি।তবে আগুনে পুড়ে গেছে কয়েক মিটার বনাঞ্চল। 

[৩] পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের স্টেশন কর্মকর্তা (এসও) আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। বনের ভিতর মধু সংগ্রহে মৌওয়ালের আগুনে এই আগুনের সূত্রপাত বলেও জানান তিনি। 

[৪] বনকর্মকর্তা আনিসুর রহমান বলেন, আগুন নিয়ন্ত্রণে এরই মধ্যে বাগেরহাট ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ বনবিভাগের চারটি ফাঁড়ির বনরক্ষীরা মিলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে। এছাড়া পূর্ব সুন্দরবনের বন কর্মকর্তারা সেখানে উপস্থিত থেকে আগুন নিয়ন্ত্রণে তদারকির কাজ করছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত(সন্ধ্যা ৭ টা) আগুন নিয়ন্ত্রণে আসেনি।

[৫] বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য আবু তাহের মিয়া জানান, আমুরবুনিয়া ফাঁড়ির কাছেই আগুন লেগেছে। বেশ বড় এলাকা। অন্তত দুই কিলোমিটার জুড়ে আগুন ছড়িয়ে পড়েছে। সবাই নিয়ন্ত্রণের চেষ্টা করছে। যেভাবে আগুন ছড়িয়েছে সেটি নিয়ন্ত্রণে আনা কঠিনই হবে।

[৬] বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. সাইদুল আলম চৌধুরী জানান, আগুনের খবর পেয়ে এরই মধ্যে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে।

[৭] এদিকে আগুনের এই ঘটনায় বনের পশু এবং কি পরিমান বনাঞ্চল পুড়ে গেছে, তা আগুন নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত বলা যাচ্ছে না। এ ঘটনায় তদন্ত কমিটি করা হবে বলেও জানান বন কর্মকর্তা আনিসুর রহমান। 
 
এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়