শিরোনাম
◈ দেশের যেসব অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ◈  সরকার থেকে বরাদ্দ করলে সংসদ সদস্যদের গাড়ি আমদানির প্রয়োজন নেই: সংসদে আলোচনা ◈ ঈদে যানজট এড়াতে ডিএমপির ২২ নির্দেশনা ◈ ব্রিকসকে দেওয়ার মতো অনেক কিছু রয়েছে বাংলাদেশের: ডা. দীপু মনি ◈ পল্টনে ফাইন্যান্স টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে ◈ নেপিয়ার ঘাস খেয়ে মারা গেলো খামারের ২৬ গরু ◈ এমপি আনার হত্যা তদন্তে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ তারেক রহমানসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে: সংসদে প্রধানমন্ত্রী ◈ সাধারণ নাগরিকের মতো করেই ড. ইউনূসের বিচার হচ্ছে: আইনমন্ত্রী ◈ ড. ইউনূসের কথা অসত্য, জনগণের জন্য অপমানজনক: আইনমন্ত্রী

প্রকাশিত : ১৮ মে, ২০২৪, ০৩:৩৩ দুপুর
আপডেট : ১৮ মে, ২০২৪, ০৬:১৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১১ কোটি টাকায় বিক্রি হলো মেসি ও বার্সেলোনার চুক্তির ন্যাপকিন পেপার

স্পোর্টস ডেস্ক: বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তির সময় হাতের কাছে কোনো পেপার না পেয়ে স্বাক্ষর করা হয় ন্যাপকিনে। পরবর্তীতে সেই পেপারটি বিখ্যাত হয়ে যায়। ব্রিটিশ নিলাম হাউজ বোনহামস ৩ লাখ ডলার ভিত্তিমূল্যে ন্যাপকিন পেপারটি নিলামে উঠায়। যা ধারণার চেয়েও বেশি দামে বিক্রি হয়েছে।

পেপারটি শুক্রবার (১৭ মে) ৯ লাখ ৬৫ হাজার ডলারে বিক্রি করে বোনহামস। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ কোটি ২৯ লাখ টাকা। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী ১৩ বছর বয়সে এই ন্যাপকিন পেপারে কাতালান ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন।

২০০০ সালের সেপ্টেম্বরে ট্রায়ালের জন্য পরিবারের সঙ্গে বার্সেলোনায় যান মেসি। সঙ্গে ছিলেন আর্জেন্টাইন প্রতিনিধি ফাবিয়ান সোলদিনি, মার্তিন মনতেরো ও গাজ্জোলি। ট্রায়ালে দারুণ পারফরম্যান্সে সবাইকে চমকে দেন মেসি। তাই চুক্তির আশা নিয়ে রোজারিওতে ফেরে তার পরিবার।

সেই সময়ের বার্সেলোনা সভাপতি হুয়ান গাসপার্ত অবশ্য হরমোনজনিত সমস্যায় ভোগা ১৩ বছর বয়সী একটি ছেলের সঙ্গে চুক্তিতে যাওয়া ঝুঁকিপূর্ণ মনে করেছিলেন।-কালের কণ্ঠ

তাকে রাজি করানোর জন্য বার্সেলোনার তখনকার টেকনিক্যাল সেক্রেটারি কার্লো রেক্সাসকে চাপ দেন গাজ্জোলি ও মিনগেলা। শেষ পর্যন্ত দুই পক্ষের চুক্তির কথা লেখা হয়েছিল ওই ন্যাপকিন পেপারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়