শিরোনাম
◈ ঐক্যের ডাকে প্রমাণ হয়েছে স্বাধীনতা বিরোধী শক্তিই বিএনপি’র দোসর: ওবায়দুল কাদের ◈ গাজায় যুদ্ধবিরতির লক্ষ্যে রোমে ফের আলোচনা শুরু হচ্ছে রোববার ◈ বিবাহবিচ্ছেদের মামলা করায় পাকিস্তানে কন্যার পা কেটে নিলেন বাবা ◈ দ্রুত গাজায় যুদ্ধবিরতি চুক্তি করতে নেতানিয়াহুকে বাইডেনের তাগাদা ◈ দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী ◈ চলমান পরিস্থিতিতে তৈরি পোশাক খাতে আস্থার সংকটে ক্রেতারা ◈ শ্বেতাঙ্গ নারীদের জুম বৈঠকে কমলার জন্য ২০ লাখ ডলার সংগ্রহ ◈ এইচএসসির উত্তরপত্র আপাতত বোর্ডে না পাঠানোর নির্দেশ ◈ হত্যা চেষ্টার স্থলে ফিরে যাওয়ার সংকল্প ট্রাম্পের  ◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:১২ রাত
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুই বছরের সাজাপ্রাপ্ত হিযবুত তাহরীরর নেতা গ্রেপ্তার

সুজন কৈরী: [২] গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম- সাজিদ বিন আলম (২৯)। রাজধানীর কোতোয়ালি এলাকা থেকে তাকে সোমবার দিবাগত রাতে গ্রেপ্তার করে র‌্যাব-২।

[৩] ব্যাটালিয়নের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি শিহাব করিম বলেন, গ্রেপ্তার সাজিদের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান ও রমনা থানায় ২টি সন্ত্রাস বিরোধী আইনে মামলা রয়েছে এবং কলাবাগান থানার সন্ত্রাস বিরোধী আইনের মামলায় দুই বছরের সাজা গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে আত্মগোপনে থেকে জঙ্গি সংগঠনটির কার্যক্রম চালান।

[৪] সাজিদ হিজবুত তাহরীরের দাওয়াতি বিভাগের দায়িত্বশীল সদস্য। তিনি একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র। তিনি ঢাকার বিভিন্ন গণপরিবহনে উগ্রবাদী লিফলেট ও পোষ্টার বিতরণের মাধ্যমে দেশের সাধারণ জনগণেকে উগ্রবাদে সম্পৃক্ত করতে উৎসাহিত করেন। ২০১৭ সালে তার বিশ্ববিদ্যালয়ের মসজিদে সরকারে বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিটিং ও উগ্রবাদী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংঘটন হিযবুত তাহরীর লিফলেট ও পোষ্টার বিতরণের সময় শিক্ষার্থীরা আটক করে সাজিদকে আইন শৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করে। 

[৫] ৬ মাস কারাবাস করার পর আদালত থেকে জামিনে বের হয়ে আবারও দেশের বিভিন্ন স্থানে জঙ্গিবাদী লিফলেট, বই প্রচার ও তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করছিলেন। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসকে/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়