শিরোনাম

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২২, ০৫:০২ বিকাল
আপডেট : ০৭ জুলাই, ২০২২, ০৫:০২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে কোরবানির পশুর হাটে ২২ ভেটেরিনারি মেডিক্যাল টিম

মেডিক্যাল টিম

আনিস তপন: বৃহস্পতিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। তাতে বলা হয়েছে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নির্দেশে রাজধানীর কোরবানির পশুর হাটে রোগাক্রান্ত ও কোরবানির অনুপযুক্ত পশু চিহ্নিত করতে কাজ করছে প্রাণিসম্পদ অধিদপ্তরের ২২টি ভেটেরিনারি মেডিক্যাল টিম।

এসব টিম হাটে করোবানির উপযুক্ত পশু ও রোগাক্রান্ত পশু চিহ্নিত করার লক্ষ্যে ত্রেতা-বিক্রেতাকে ভেটেরিনারি মেডিক্যাল সেবা প্রদান করবে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অনুমোদিত পশুর হাটে এ টিমগুলো কাজ শুরু করেছে। রোগাক্রান্ত ও কোরবানির অনুপযুক্ত গবাদিপশু যাতে হাটে ক্রয়-বিক্রয় না হয় সেজন্য কাজ করছে এসব মেডিক্যাল টিম। 

এছাড়াও সারাদেশের বিভিন্ন কোরবানির হাটে একটি বিশেষজ্ঞ ভেটেরিনারি মেডিক্যাল টিমসহ এক হাজার ৭৩৯ টি ভেটেরিনারি মেডিক্যাল টিমকেও একই দায়িত্ব দিয়ে নিয়োগ দেয়া হয়েছে।
  
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নয় জন উপসচিব পদমর্যাদার কর্মকর্তাকে রাজধানীর কোরবানির পশুর হাটে ভেটেরিনারি মেডিক্যাল টিমের সার্বিক কার্যক্রম তদারকিতে নিয়োগ দেয়া হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পাশাপাশি প্রাণিসম্পদ অধিদপ্তরের ১২ টি তদারকি দলও রাজধানীর কোরবানির পশুর হাট তাদের পর্যবেক্ষণে রাখবে।

  • সর্বশেষ