শিরোনাম
◈ ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ ◈ নো ম্যানস ল্যান্ডে থাকা রোহিঙ্গাদের বাংলাদেশ প্রবেশে নিবন্ধন প্রক্রিয়া শুরু ◈ পুলিশ কর্মকর্তার গুলিতে আহত উড়িষ্যার মন্ত্রীর মৃত্যু ◈ কারাগারে অসুস্থ রিজভীর শারীরিক অবস্থার অবনতি ◈ যুক্তরাষ্ট্র ও ইইউ’র উদ্দেশ্যে তুরস্কের পাল্টা ভ্রমণ সতর্কতা ◈ প্রমোদতরী গঙ্গা বিলাস কলকাতায়, মঙ্গলবার আসবে বাংলাদেশে ◈ ভোটের অধিকার ও গণতন্ত্র পনরুদ্ধারে আমরা একমত হয়েছি: মির্জা ফখরুল  ◈ মায়ের কাছেই থাকবে দুই জাপানি শিশু, মামলা খারিজ ◈ নেতানিয়াহুর বিরুদ্ধে জেরুজালেমে হাজার হাজার মানুষের বিক্ষোভ ◈ খোঁজ মিলছে না উকিল আবদুস সাত্তারের প্রতিদ্বন্দ্বী আসিফের

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২২, ০৪:৫৮ দুপুর
আপডেট : ৩০ নভেম্বর, ২০২২, ০৫:০৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুস্থ জাতি গঠনে মা ও শিশুর সুস্থতার বিকল্প নেই: রিমি

সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি

আকরাম হোসেন, কাপাসিয়া (গাজীপুর): সদ্য নির্বাচিত আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি বলেন, সুস্থ জাতি গঠনে মা ও শিশুর সুস্থতার কোন বিকল্প নেই। বঙ্গবন্ধু ও বঙ্গতাজের সোনার বাংলা গড়তে হলে অবশ্যই প্রতিটি মায়ের নিরাপদ প্রসব সেবা হতে হবে। তবেই আমরা সুস্থ শিশু পাব যে শিশুরাই হলো আগামী দিনের ভবিষ্যত।

‘প্রতিটি গর্ভ হোক পরিকল্পিত প্রতিটি প্রসব হোক নিরাপদ’ এই স্লোগান নিয়ে গাজীপুরের কাপাসিয়ায় আজ বুধবার উপজেলার পাবুর গ্রামে অবস্থিত স্বাস্থ্য ও পরিবারকল্যান কেন্দ্রে গর্ভবতি মা সমাবেশে প্রধান অথিতির বক্ত্যব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের সহযোগিতায় এবং উপজেলা ছাত্রলীগের আয়োজনে অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোঃ আবদুর রাজ্জাক।

অন্যন্যের মাঝে উপস্থিত ছিলেন, সহকারী পরিচালক স্বাস্থ অধিদপ্তর (ম্যাটস গাজীপুর) আব্দুস সালাম সরকার , উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মামুনুর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সামসুল ইসলাম শাওন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উদ্দীন সেলিম, কাপাসিয়া ইউপি চ্যায়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান, সদর ছাত্রলীগ সভাপতি মুবিনখান সহসভাপাতি শাকিল আহমেদ প্রমুখ।

দিনব্যাপি কর্মশলায় প্রায় ৫ শতাধিক গর্ভবতি মা ও নবজাতকের স্বাস্থ্য পরীক্ষা, চিকিৎসা সেবা এবং প্রয়োজনীয় ঔষুধ বিতরণ বিতরণ, বিনামূল্যে রক্ত পরীক্ষা, রক্তদাতা সংগ্রহ করা হয়।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়