শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২২, ০৪:৫৮ দুপুর
আপডেট : ৩০ নভেম্বর, ২০২২, ০৫:০৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুস্থ জাতি গঠনে মা ও শিশুর সুস্থতার বিকল্প নেই: রিমি

সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি

আকরাম হোসেন, কাপাসিয়া (গাজীপুর): সদ্য নির্বাচিত আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি বলেন, সুস্থ জাতি গঠনে মা ও শিশুর সুস্থতার কোন বিকল্প নেই। বঙ্গবন্ধু ও বঙ্গতাজের সোনার বাংলা গড়তে হলে অবশ্যই প্রতিটি মায়ের নিরাপদ প্রসব সেবা হতে হবে। তবেই আমরা সুস্থ শিশু পাব যে শিশুরাই হলো আগামী দিনের ভবিষ্যত।

‘প্রতিটি গর্ভ হোক পরিকল্পিত প্রতিটি প্রসব হোক নিরাপদ’ এই স্লোগান নিয়ে গাজীপুরের কাপাসিয়ায় আজ বুধবার উপজেলার পাবুর গ্রামে অবস্থিত স্বাস্থ্য ও পরিবারকল্যান কেন্দ্রে গর্ভবতি মা সমাবেশে প্রধান অথিতির বক্ত্যব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের সহযোগিতায় এবং উপজেলা ছাত্রলীগের আয়োজনে অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোঃ আবদুর রাজ্জাক।

অন্যন্যের মাঝে উপস্থিত ছিলেন, সহকারী পরিচালক স্বাস্থ অধিদপ্তর (ম্যাটস গাজীপুর) আব্দুস সালাম সরকার , উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মামুনুর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সামসুল ইসলাম শাওন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উদ্দীন সেলিম, কাপাসিয়া ইউপি চ্যায়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান, সদর ছাত্রলীগ সভাপতি মুবিনখান সহসভাপাতি শাকিল আহমেদ প্রমুখ।

দিনব্যাপি কর্মশলায় প্রায় ৫ শতাধিক গর্ভবতি মা ও নবজাতকের স্বাস্থ্য পরীক্ষা, চিকিৎসা সেবা এবং প্রয়োজনীয় ঔষুধ বিতরণ বিতরণ, বিনামূল্যে রক্ত পরীক্ষা, রক্তদাতা সংগ্রহ করা হয়।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়