শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২৩, ০৫:৪০ বিকাল
আপডেট : ২৫ নভেম্বর, ২০২৩, ০৫:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বাভাবিক হবে রোববার 

বকেয়া পরিশোধ না করায় ইন্টারনেটের ধীরগতি

মাজহারুল মিচেল: [২] বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)- এর বকেয়া পরিশোধ করবে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেট্ওয়ে (আইআইজি), যার ফলে ইন্টারনেটের গতি স্বাভাবিক হয়ে আসবে।

[৩] সরকারি কার্যদিবসের প্রথম দিনেই পরিশোধ করার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন (আইআইজি) ফোরাম সেক্রেটারি জেনারেল আহমেদ জুনায়েদ। 

[৪] তিনি জানান, এই ব্যবসায় সারাবিশ্বে বকেয়া থাকে কিন্তু সাবমেরিন ক্যাবল কোম্পানি বিনা নোটিশে ১৯টি কোম্পানিকে ক্যাপিং (ডাউন) করে দিয়েছে। যার কারণে আমরা বকেয়া পরিশোধ করতে পারিনি।

[৬] এছাড়াও, গত সপ্তাহের শেষ কার্যদিবসে কোনও পেমেন্ট করার ব্যবস্থা না থাকার কারণে আমাদের রোববার পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে।

[৭] তিনি আরও বলেন, বিটিআরসি এ প্রতিষ্ঠানকে সরাসরি কোনও নির্দেশ দিতে পারে না, যার ফলে আমরা এখন পর্যন্ত সুরাহা করতে পারিনি।

[৮] অপরদিকে, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস এসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সাধারণ সম্পর্কে এমাদুল হক জানান, রোববারের মধ্যে যদি এর সমাধান না হয় তাহলে ইন্টারনেট ব্যবহারকারিদের ভোগান্তিতে পড়তে হবে। 

[৯] তিনি জানান রোববার প্রথমার্ধেই আইআইজি কোম্পানিগুলোকে বকেয়া পরিশোধের জন্য অনুরোধ করেছে। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএম/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়