শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২৩, ০৫:৪০ বিকাল
আপডেট : ২৫ নভেম্বর, ২০২৩, ০৫:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বাভাবিক হবে রোববার 

বকেয়া পরিশোধ না করায় ইন্টারনেটের ধীরগতি

মাজহারুল মিচেল: [২] বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)- এর বকেয়া পরিশোধ করবে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেট্ওয়ে (আইআইজি), যার ফলে ইন্টারনেটের গতি স্বাভাবিক হয়ে আসবে।

[৩] সরকারি কার্যদিবসের প্রথম দিনেই পরিশোধ করার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন (আইআইজি) ফোরাম সেক্রেটারি জেনারেল আহমেদ জুনায়েদ। 

[৪] তিনি জানান, এই ব্যবসায় সারাবিশ্বে বকেয়া থাকে কিন্তু সাবমেরিন ক্যাবল কোম্পানি বিনা নোটিশে ১৯টি কোম্পানিকে ক্যাপিং (ডাউন) করে দিয়েছে। যার কারণে আমরা বকেয়া পরিশোধ করতে পারিনি।

[৬] এছাড়াও, গত সপ্তাহের শেষ কার্যদিবসে কোনও পেমেন্ট করার ব্যবস্থা না থাকার কারণে আমাদের রোববার পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে।

[৭] তিনি আরও বলেন, বিটিআরসি এ প্রতিষ্ঠানকে সরাসরি কোনও নির্দেশ দিতে পারে না, যার ফলে আমরা এখন পর্যন্ত সুরাহা করতে পারিনি।

[৮] অপরদিকে, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস এসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সাধারণ সম্পর্কে এমাদুল হক জানান, রোববারের মধ্যে যদি এর সমাধান না হয় তাহলে ইন্টারনেট ব্যবহারকারিদের ভোগান্তিতে পড়তে হবে। 

[৯] তিনি জানান রোববার প্রথমার্ধেই আইআইজি কোম্পানিগুলোকে বকেয়া পরিশোধের জন্য অনুরোধ করেছে। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএম/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়