শিরোনাম
◈ র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে জাস্টিস ডিপার্টমেন্টকে সুপারিশ করা হবে: ডোনাল্ড লু ◈ সালমান এফ রহমানের বাসায় নৈশভোজে ডোনাল্ড লু ◈ সুশীল সমাজের সঙ্গে বৈঠক করেছেন সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ◈ ঢাকার ২৬টি হোটেল-রেস্তোরাঁয় পুলিশ সদস্যদের জন্য মূল্য ছাড়  ◈ ‘জেনোসাইড জো’: যেভাবে যুক্তরাষ্ট্রের বিক্ষোভ বাইডেনের পুনর্নির্বাচনকে হুমকির মুখে ফেলতে পারে ◈ গ্রিন ক্লাইমেট ফান্ড দেশের ওপর ঋণের বোঝা বাড়াচ্ছে: টিআইবি ◈ তাসকিনকে সহ অধিনায়ক করে বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা ◈ আজ ঘরে ফিরবেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক ◈ মৃত্যুদণ্ডপ্রাপ্তদের কনডেম সেল নিয়ে  রায়ের বিরুদ্ধে আপিল করবে রাষ্ট্রপক্ষ ◈ হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন বিএনপি নেতা আলাল

প্রকাশিত : ১৬ এপ্রিল, ২০২৩, ০৮:০৩ রাত
আপডেট : ১৬ এপ্রিল, ২০২৩, ০৮:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রামে স্টার্টআপদের নিয়ে বিগ ২০২৩ এর অ্যাক্টিভেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত

মাজহার মিচেল: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনস্থ উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্পের (iDEA) উদ্যোগে রবিবার (১৬ই এপ্রিল) চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামাল সফটওয়্যার টেকনোলজি পার্কে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ) ২০২৩ এর অ্যাক্টিভেশন ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

স্টার্টআপ চট্টগ্রাম এর সহযোগিতায় আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মো. আলতাফ হোসেন। 

তিনি বলেন যে চট্টগ্রাম শহরে বেশ দ্রুততার সাথে স্টার্টআপ সংস্কৃতি গড়ে উঠছে এবং নতুন স্টার্টআপ কোম্পানিগুলো বিভিন্ন সম্ভাবনাময় উদ্যোগ গ্রহণের মাধ্যমে নিত্য-নতুন সমাধান প্রদান করছে। 

তিনি নলেজ বেইজড ইকোনমি এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে তরুণদের গুরুত্ব তুলে ধরার পাশাপাশি তাদের এগিয়ে আসার আহ্বান জানান। 

সবশেষে, তিনি ২২ এপ্রিল ২০২৩ সময়ের মধ্যে উদ্যোক্তাদের ‘বিগ ২০২৩’ এর নির্ধারিত ওয়েবসাইটে (www.big.gov.bd) নিবন্ধণ করার বিশেষ অনুরোধ জানান। 

ক্যাম্পেইনে বিগ ২০২৩ এর বিস্তারিত তুলে ধরেন বিগ ২০২৩ এর মূখ্য সমন্বয়ক ও আইডিয়া প্রকল্পের জ্যেষ্ঠ পরামর্শক সিদ্ধার্থ গোস্বামী। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইডিয়া প্রকল্পের পরামর্শক ও বিগ ২০২৩ এর টেকনোলজি বিষয়ক সহযোগী সমন্বয়ক আবুল কালাম এহসানুল আজাদ, স্টার্টআপ চট্টগ্রাম এর ফাউন্ডার আরাফাতুল ইসলাম আকিব প্রমুখ।

এমএম/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়