শিরোনাম
◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ মালদ্বীপে আবার জাহাজ পাঠাল চীন  ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী ◈ খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিএমডিসিকে নির্দেশ

প্রকাশিত : ২৩ জানুয়ারী, ২০২৩, ০১:৪৮ রাত
আপডেট : ২৩ জানুয়ারী, ২০২৩, ০১:৪৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইলন মাস্কের হাতে টুইটারের কর্মী কমেছে ৮০ শতাংশ

ফাইল ছবি

অনলাইন ডেস্ক: ইলন মাস্কের হাতে যাওয়ার পর টুইটারের কর্মী কমেছে ৮০ শতাংশ। সিএনবিসির একটি রিপোর্টকে উদ্ধৃত করে এ তথ্য জানিয়েছে ফ্রি মালয়েশিয়া টুডে।

২০২২ সালের অক্টোবরে ইলোন মাস্ক প্রতিষ্ঠানটি অধিগ্রহণ করার আগে কর্মী ছিল সাড়ে ৭ হাজার। এখন তিনি টুইটার সামলাচ্ছেন মাত্র ১ হাজার ৩০০ সক্রিয় কর্মী নিয়ে।

গতকাল শনিবার (২১ জানুয়ারি) সংবাদমাধ্যমটি জানিয়েছে, পুরো প্রতিষ্ঠানটির সার্বক্ষণিক প্রকৌশলী এখন ৫৫০ জন আর নিরাপত্তা সংক্রান্ত দায়িত্বে আছেন মাত্র ২০ জন।

অবশ্য সক্রিয় কর্মীদের বাইরে আরো ১ হাজার ৪০০ জন কর্মী প্রতিষ্ঠানটির বেতনভুক্ত রয়েছেন। তবে কাজের পরিসীমা কমে আসায় তারা এই মুহূর্তে কেউই অফিসে যাচ্ছেন না। সক্রিয় কর্মীদের মধ্যেও অন্তত ৪০ জন ইঞ্জিনিয়ারসহ ৭৫ জন রয়েছেন ছুটিতে।

অধিগ্রহণের পর মাস্ক প্রতিষ্ঠানের কার্যকলাপ ঢেলে সাজিয়েছেন। যারা প্ল্যাটফর্মের গোপনীয়তা, সাইবার নিরাপত্তা এবং সেন্সরশিপ সামলাতেন তাদের অধিকাংশকেই ছাঁটাই করে দিয়েছেন তিনি।

গত ডিসেম্বরে নিউইয়র্ক টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, টুইটার সপ্তাহ পর সপ্তাহ অফিস ভবনের ভাড়াও পরিশোধ করছে না। ফলে বোঝাই যাচ্ছে, সবমিলিয়ে খারাপ সময় পার করছে প্রতিষ্ঠানটি।

এমএএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়