শিরোনাম
◈ গাজায় যুদ্ধবিরতি হলেও হিজবুল্লাহর বিরুদ্ধে হামলা বন্ধ হবে না:ইসরায়েল ◈ চার মাসের মধ্যেই প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ ◈ পিলখানা হত্যাকাণ্ডের দিবসটির গুরুত্ব বাড়াতে সরকার কার্যকর উদ্যোগ নেবেন, আশা জি এম কাদেরের ◈ সরকার সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করে না: আইনমন্ত্রী ◈ ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করতে হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন পেছাল ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে ইসরায়েল: লুলা দা সিলভা ◈ গ্রামীণ টেলিকমসহ তার প্রতিষ্ঠানগুলোর লভ্যাংশ কাউকে দেয়া যায় না: ড. ইউনূস   ◈ মুখ খুলে মানুষ গণতন্ত্রের কথা বলতে পারছে না: ড. ইউনূস  ◈ স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২৩ জানুয়ারী, ২০২৩, ০১:৪৮ রাত
আপডেট : ২৩ জানুয়ারী, ২০২৩, ০১:৪৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইলন মাস্কের হাতে টুইটারের কর্মী কমেছে ৮০ শতাংশ

ফাইল ছবি

অনলাইন ডেস্ক: ইলন মাস্কের হাতে যাওয়ার পর টুইটারের কর্মী কমেছে ৮০ শতাংশ। সিএনবিসির একটি রিপোর্টকে উদ্ধৃত করে এ তথ্য জানিয়েছে ফ্রি মালয়েশিয়া টুডে।

২০২২ সালের অক্টোবরে ইলোন মাস্ক প্রতিষ্ঠানটি অধিগ্রহণ করার আগে কর্মী ছিল সাড়ে ৭ হাজার। এখন তিনি টুইটার সামলাচ্ছেন মাত্র ১ হাজার ৩০০ সক্রিয় কর্মী নিয়ে।

গতকাল শনিবার (২১ জানুয়ারি) সংবাদমাধ্যমটি জানিয়েছে, পুরো প্রতিষ্ঠানটির সার্বক্ষণিক প্রকৌশলী এখন ৫৫০ জন আর নিরাপত্তা সংক্রান্ত দায়িত্বে আছেন মাত্র ২০ জন।

অবশ্য সক্রিয় কর্মীদের বাইরে আরো ১ হাজার ৪০০ জন কর্মী প্রতিষ্ঠানটির বেতনভুক্ত রয়েছেন। তবে কাজের পরিসীমা কমে আসায় তারা এই মুহূর্তে কেউই অফিসে যাচ্ছেন না। সক্রিয় কর্মীদের মধ্যেও অন্তত ৪০ জন ইঞ্জিনিয়ারসহ ৭৫ জন রয়েছেন ছুটিতে।

অধিগ্রহণের পর মাস্ক প্রতিষ্ঠানের কার্যকলাপ ঢেলে সাজিয়েছেন। যারা প্ল্যাটফর্মের গোপনীয়তা, সাইবার নিরাপত্তা এবং সেন্সরশিপ সামলাতেন তাদের অধিকাংশকেই ছাঁটাই করে দিয়েছেন তিনি।

গত ডিসেম্বরে নিউইয়র্ক টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, টুইটার সপ্তাহ পর সপ্তাহ অফিস ভবনের ভাড়াও পরিশোধ করছে না। ফলে বোঝাই যাচ্ছে, সবমিলিয়ে খারাপ সময় পার করছে প্রতিষ্ঠানটি।

এমএএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়