শিরোনাম
◈ গাজায় যুদ্ধবিরতি হলেও হিজবুল্লাহর বিরুদ্ধে হামলা বন্ধ হবে না:ইসরায়েল ◈ চার মাসের মধ্যেই প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ ◈ পিলখানা হত্যাকাণ্ডের দিবসটির গুরুত্ব বাড়াতে সরকার কার্যকর উদ্যোগ নেবেন, আশা জি এম কাদেরের ◈ সরকার সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করে না: আইনমন্ত্রী ◈ ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করতে হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন পেছাল ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে ইসরায়েল: লুলা দা সিলভা ◈ গ্রামীণ টেলিকমসহ তার প্রতিষ্ঠানগুলোর লভ্যাংশ কাউকে দেয়া যায় না: ড. ইউনূস   ◈ মুখ খুলে মানুষ গণতন্ত্রের কথা বলতে পারছে না: ড. ইউনূস  ◈ স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২১ নভেম্বর, ২০২২, ০২:১৩ দুপুর
আপডেট : ২১ নভেম্বর, ২০২২, ০২:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক বিমান নকশা প্রতিযোগিতায় তৃতীয় ইরানের শিক্ষার্থীরা

রাশিদ রিয়াজ: শরিফ ইউনিভার্সিটি অব টেকনোলজি এরোস্পেস ফ্যাকাল্টির শিক্ষার্থীরা আরএইএস ইন্টারন্যাশনাল লাইট এয়ারক্রাফ্ট ডিজাইন প্রতিযোগিতা ২০২২-২৩-এ তৃতীয় স্থান অর্জন করেছে।

আরএইএস ডিজাইন প্রতিযোগিতার এবারের ষষ্ঠ আসরে লক্ষ্য ছিল সাধারণ বিমান চলাচলের বিমান সেক্টরে উদ্ভাবনগুলো তুলে ধরা।

এই বছরের প্রতিযোগিতায় সহযোগিতা করে লাইট এয়ারক্রাফ্ট অ্যাসোসিয়েশন (এলএএ) এবং ব্রিটিশ মাইক্রোলাইট এয়ারক্রাফ্ট অ্যাসোসিয়েশন (বিএমএএ)। উভয় সংস্থায় যুক্তরাজ্যের বেশিরভাগ হালকা বিমানের নির্মাণ ও পরিচালনার তত্ত্বাবধান করে।

লিয়ারবার্ড বিমানের নকশায় ইরানি দল ৫০টি অংশগ্রহণকারী দলের মধ্যে তৃতীয় স্থান দখল করে। সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়