শিরোনাম
◈ বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ◈ মা হিসেবে পূর্ণ অভিভাবকত্ব পেয়ে দেশের ইতিহাসে নাম লেখালেন অভিনেত্রী বাঁধন ◈ হিটস্ট্রোকে আরও চারজনের মৃত্যু, তাপপ্রবাহে পুড়ছে ৬ জেলা ◈ তীব্র গরম ও পানি সংকটে রাজধানীবাসী ◈ আরও তিন মামলায় জামিন পেলেন মামুনুল হক ◈ সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯, আহত ৫ ◈ মিয়ানমার থেকে দেশে ফিরেছেন ১৭৩ বাংলাদেশি, বৃহস্পতিবার যাবে ২৮৮ বিজিপিসদস্য   ◈ রাজধানীতে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছেন ডিএমপি ও ফায়ার সার্ভিস  ◈ তাপপ্রবাহে উচ্চ স্বাস্থ্য ঝুঁকিতে শিশুরা,  বাড়তি সতর্কতার পরামর্শ ইউনিসেফের ◈ মন্ত্রী ও এমপিদের নিকটাত্মীয়রা প্রার্থিতা প্রত্যাহার না করলে সময়মতো ব্যবস্থা নেওয়া হবে: ওবায়দুল কাদের 

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৪:২৭ দুপুর
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৪:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কেনো রোলেক্স অন্য ঘড়ি কোম্পানির মত নয়

টেক ড্যাড: রোলেক্স অন্যান্য ঘড়ি কোম্পানির মত নয়। আসলে, রোলেক্স সম্পূর্ণ ভিন্নভাবে ব্যবসা পরিচালনা করে। আপনি বলতে পারেন যে রোলেক্সের স্লোগান, ‘দ্য রোলেক্স ওয়ে,’ কর্পোরেশন যেভাবে চালানো হয় তার উপর প্রযোজ্য।

উইলসডর্ফ ফাউন্ডেশন রোলেক্স ঘড়ি প্রস্তুতকারকের মালিক, রোলেক্স এস.এ. রোলেক্স ১৯৪৫ সালে হ্যান্স উইলসডর্ফ  প্রতিষ্ঠিত করেন। যিনি কোম্পানির প্রতিষ্ঠাতা ছিলেন। ফাউন্ডেশনটি তার স্ত্রী ফ্লোরেন্স ফ্রান্সিস মে উইলসডর্ফ-ক্রটি, যিনি ১৯৪৪ সালে মারা গেলে তার স্মরণে স্থাপন করা হয়েছিল।

তারা তাদের কর্মচারীদের বেতন ছাড়াও তাদের লাভের বাকি অংশ দানে দেয়, এই কারণে তারা একটি ‘অ-লাভজনক কোম্পানি’ হিসাবে বিবেচিত হয়।

অলাভজনক মানে এই নয় যে প্রতিষ্ঠানটি অর্থ উপার্জন করতে এবং ইতিবাচক ফলাফল অনুভব করতে আগ্রহী নয়। যাইহোক, রোলেক্স তার প্রতিযোগিদের থেকে আলাদা, কারণ এর কোন মালিক বা বিনিয়োগকারী নেই বা কোনো ব্যক্তির নির্দেশে কোম্পানিটি পরিচালনা করা হয় না। এরফলে রোলেক্স তার লাভের একটি বড় অংশ দাতব্য এবং সামাজিক কারণে দান করে। 

২০২৪ সালের নির্বাচনে বাইডেনের প্রতিদ্বন্দ্বিতা করা উচিত হবে না, জরিপে সংখ্যাগরিষ্ঠ ডেমোক্রেটদের অভিমত

  • সর্বশেষ
  • জনপ্রিয়