শিরোনাম
◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ মালদ্বীপে আবার জাহাজ পাঠাল চীন  ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী ◈ খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিএমডিসিকে নির্দেশ

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৪:২৭ দুপুর
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৪:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কেনো রোলেক্স অন্য ঘড়ি কোম্পানির মত নয়

টেক ড্যাড: রোলেক্স অন্যান্য ঘড়ি কোম্পানির মত নয়। আসলে, রোলেক্স সম্পূর্ণ ভিন্নভাবে ব্যবসা পরিচালনা করে। আপনি বলতে পারেন যে রোলেক্সের স্লোগান, ‘দ্য রোলেক্স ওয়ে,’ কর্পোরেশন যেভাবে চালানো হয় তার উপর প্রযোজ্য।

উইলসডর্ফ ফাউন্ডেশন রোলেক্স ঘড়ি প্রস্তুতকারকের মালিক, রোলেক্স এস.এ. রোলেক্স ১৯৪৫ সালে হ্যান্স উইলসডর্ফ  প্রতিষ্ঠিত করেন। যিনি কোম্পানির প্রতিষ্ঠাতা ছিলেন। ফাউন্ডেশনটি তার স্ত্রী ফ্লোরেন্স ফ্রান্সিস মে উইলসডর্ফ-ক্রটি, যিনি ১৯৪৪ সালে মারা গেলে তার স্মরণে স্থাপন করা হয়েছিল।

তারা তাদের কর্মচারীদের বেতন ছাড়াও তাদের লাভের বাকি অংশ দানে দেয়, এই কারণে তারা একটি ‘অ-লাভজনক কোম্পানি’ হিসাবে বিবেচিত হয়।

অলাভজনক মানে এই নয় যে প্রতিষ্ঠানটি অর্থ উপার্জন করতে এবং ইতিবাচক ফলাফল অনুভব করতে আগ্রহী নয়। যাইহোক, রোলেক্স তার প্রতিযোগিদের থেকে আলাদা, কারণ এর কোন মালিক বা বিনিয়োগকারী নেই বা কোনো ব্যক্তির নির্দেশে কোম্পানিটি পরিচালনা করা হয় না। এরফলে রোলেক্স তার লাভের একটি বড় অংশ দাতব্য এবং সামাজিক কারণে দান করে। 

২০২৪ সালের নির্বাচনে বাইডেনের প্রতিদ্বন্দ্বিতা করা উচিত হবে না, জরিপে সংখ্যাগরিষ্ঠ ডেমোক্রেটদের অভিমত

  • সর্বশেষ
  • জনপ্রিয়