শিরোনাম
◈ মিয়ানমার সীমান্তে আগের পরিস্থিতি আর সৃষ্টি হবে না: প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর  ◈ জাতীয় পার্টিতে কোনো বিভেদ নাই: রওশন এরশাদ ◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২৩, ০৬:০০ বিকাল
আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ সেমিফাইনাল

আর্জেন্টিনাকে কাঁদিয়ে বিশ্বকাপের ফাইনালে জার্মানি

স্পোর্টস ডেস্ক: সময়টা ভালো যাচ্ছে না চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির। গত দুই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে নইয়ার-মুলাররা। কয়েক আগেই দুর্বল তুরস্কর কাছে হেরেছে ২০১৪ সালের চ্যাম্পিয়নরা। বড়দের সময়টা খারাপ কাটলেও, বিশ্বকাপের ফাইনালে উঠেছে মুলার-জিরুডদের উত্তরসূরিরা। 

ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানি ও আর্জেন্টিনার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ পর্যন্ত হেসেছে জার্মানরা। টাইব্রেকারে মেসির উত্তরসূরিদের ৪-২ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে জার্মানি।

মঙ্গলবার দুপুরে ইন্দোনেশিয়ার সুরাকার্তায় ৩-৩ গোলে ড্র হয় আর্জেন্টিনা ও জার্মানির অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনাল। জার্মানির হয়ে প্যারিস ব্রুনা জোড়া গোল ও ম্যাক্স মোরস্টেড একটি গোল করেন। আর আর্জেন্টিনার হয়ে তিনটি গোলই করেন অগাস্টিন রবার্তো। এদিন রুদ্ধশ্বাস ৬ গোলের লড়াইয়ে দুর্দান্ত কামব্যাক করেছিল আকাশি-নীল শিবির। তবে ভাগ্যটা সহায় ছিল না তাদের।

এদিন ম্যাচের শুরুতেই এগিয়ে যায় জার্মানি। বুরুশিয়া ডর্টমুন্ডে খেলা প্যারিস ব্রুনার গোলে লিড পায় জার্মানি। গোল হজমের পর চাপে পড়ে আর্জেন্টাইনরা। তবে কিছুটা সময় নিয়ে ঠিকই জার্মানদের চেপে ধরে তারা। দুই ফুলব্যাক অন্তিভেরো এবং গোরোসিতো মিলে ব্যস্ত রাখেন জার্মানির রক্ষণভাগ।

এরপর সময়ের ব্যবধানে দলকে সমতায় ফেরান রবার্তো। ডি-বক্সের ভেতর থেকে গোরোসিতোর মাপা ক্রসে জাল খুঁজে নেন তিনি। এরপর প্রথমার্ধের ঠিক শেষ মুহূর্তে নিজের এবং দলের দ্বিতীয় গোলও করেন রুবের্তো।

বিরতি থেকে ফিরে দারুণ এক প্রত্যাবর্তন ঘটায় জার্মানি। আর্জন্টাইন গোলরক্ষকের ভুলের সুযোগে দুর্দান্ত ফিনিশে দলকে সমতায় ফেরান ব্রুনার। এরপর ম্যাক্স মোরেশডাটের গোলে বিপদ আরও বাড়ে লে আলবিসেলেস্তেদের। দুর্দান্ত এক হেডে বল জালে জড়ান এই স্ট্রাইকার।

রুদ্ধশ্বাস লড়াইয়ে জার্মানি যখন উৎসবের প্রস্তুতি নিচ্ছে, ঠিক তখনই নাটকীয়ভাবে ম্যাচে ফিরে আর্জেন্টিনা। ইনজুরির সময়ে (৯০+৭) গোল করে আর্জেন্টিনাকে একবার পথ দেখান দ্য জায়ান্ট খ্যাত রুবের্তো। ফলে ৩-৩ সমতায় টাইব্রেকারে গড়ায় ম্যাচ। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৪-২ গোলে হেরে ফাইনালের স্বপ্নভঙ্গ হয় আর্জেন্টিনার। রিপোর্ট: সাঈদুর রহমান, সম্পাদনা: তারিক আল বান্না

  • সর্বশেষ
  • জনপ্রিয়