শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২৩, ০৯:০৭ রাত
আপডেট : ১৭ নভেম্বর, ২০২৩, ০৯:০৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে ঢাকায় লেবানন দল 

স্পোর্টস ডেস্ক: [২] ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের এশিয়া অঞ্চলের দ্বিতীয় ধাপের দলগুলোর খেলায় একই গ্রুপে পড়েছে বাংলাদেশ ও লেবানন। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭-০ গোলে পরাজিত হয়েছে বাংলাদেশ। অপরদিকে, একই গ্রুপের আরেক ম্যাচে ফিলিস্তিনির সঙ্গে গোলশূন্য ড্র করেছে লেবানন। তাদের পরবর্তী ম্যাচ বাংলাদেশের বিপক্ষে। আর ম্যাচের চার দিন বাকি থাকলেও এরই মধ্যে ঢাকায় পা রেখেছে লেবানন দল।

[৩] শুক্রবার (১৭ নভেম্বর) সকাল সোয়া ৮টায় ঢাকায় পৌঁছায় লেবানন দল। হযরত শাহজালাল বিমানবন্দরে আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে দুই ঘণ্টা সময় লাগে। হোটেলে বিশ্রামের পর বিকেলে অনুশীলন করে দলটি।

[৪] আন্তর্জাতিক নিয়মানুযায়ী, ম্যাচের ৪৮ ঘণ্টা আগে অ্যাওয়ে দলকে উপস্থিত থাকতে হয়। লেবানন চার দিন আগে এসেছে। অতিরিক্ত দুই দিনের ব্যয় লেবানন নিজেই বহন করবে। ১৯ ও ২১ নভেম্বরের অভ্যন্তরীণ যাতায়াত ও আনুষঙ্গিক ব্যয় বাফুফে বহন করবে। আগামী ২১ নভেম্বর বসুন্ধরার কিংস অ্যারেনায় লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। 

[৫] বাংলাদেশ ও লেবাননের মধ্যে এ পর্যন্ত ৩টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। তারমধ্যে বাংলাদেশ একটিতে জয়ী হয়েছে, হেরেছে দুটিতে। ২০১৪ সালের বিশ্বকাপ বাছাইপর্বে লেবানন ২৩ জুলাই ০-৪ গোলে হেরে যায়। আর ২৮ জুলাই ফিরতি ম্যাচে বাংলাদেশ ২-০ গোলে জয়লাভ করে। চলতি বছরের ২২ জুন সাফ ফুটবলের অতিথি দল হিসেবে খেলতে আসা লেবানন ২-০ গোলে বাংলাদেশকে পরাজিত করে। 

[৬] বিশ্ব ফুটবল র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৮৩ এবং লেবানন ১০৪ নম্বরে। এই হিসেবে লেবানন বাংলাদেশের তুলনায় বেশ শক্তিশালী। সম্পাদনা: তারিক আল বান্না

  • সর্বশেষ
  • জনপ্রিয়