শিরোনাম
◈ সংঘাতের পর পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে ◈ দেশজুড়ে সহিংসতার ঘটনায় অভিযান, গ্রেপ্তার ২৭৪৭ ◈ আজ বিদেশি কূটনীতিকরা ধ্বংসযজ্ঞ পরিদর্শনে যাবেন ◈ চলমান সংকটে রাজশাহীতে কৃষিখাতে দিনে ২০ কোটি টাকার ক্ষতি ◈ কারফিউ শিথিল সময়ে চলবে দূরপাল্লার বাস ◈ প্রাণহানি ও ধ্বংসাত্মক ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছে সম্পাদক পরিষদ ও নোয়াব ◈ ড. ইউনূস রাষ্ট্রদ্রোহী কাজ করেছেন: পররাষ্ট্রমন্ত্রী ◈ বাংলাদেশের সহিংসতা বন্ধে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি জরুরি আহ্বান জানিয়েছেন ড. ইউনূস ◈ নরসিংদী কারাগার থেকে পালানো ১৩৬ কয়েদির আত্মসমর্পণ ◈ কতজন শিক্ষার্থী মারা গেছেন, জানতে সময় লাগবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : ২২ মার্চ, ২০২৩, ০৬:৩৭ বিকাল
আপডেট : ২২ মার্চ, ২০২৩, ০৬:৩৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপ

রাশিয়ার কাছে হারলো বাংলাদেশ

বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: শক্তিশালী রাশিয়ার মেয়েদের কাছে অসহায়তার প্রমান দিয়েছে বাংলাদেশের মেয়েরা। সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বুধবার বাংলাদেশকে ৩-০ গোলে হারিয়েছে রাশিয়া। দারুণ জয়ে টুর্নামেন্ট শুরু করলো ইউরোপের দলটি। এর আগে ম্যাচে ভুটানকে ৮-১ গোলে উড়িয়ে আসর শুরু করেছিলো বাংলাদেশ।

শক্তিশালী রাশিয়ার বিপক্ষে ভুটানের ম্যাচের একাদশ থেকে দুই পরিবর্তন নিয়ে একাদশ সাজান গোলাম রাব্বানি ছোটন। সুলতানা আক্তার ও পূজা দাসের পরিবর্তে ডিফেন্ডার কানন আক্তার ও ভুটান ম্যাচে জোড়া গোল করা থুইনু মারমাকে নামানো হয়। ম্যাচের ফল ৩-০ হলেও পুরো ম্যাচে আধিপত্য ছিলো রাশিয়ার। তাই দীর্ঘদেহী ও শারীরিকভাবে শক্তিশালী রাশিয়ার কাছে পাত্তাও পায়নি ছোটন শিষ্যরা। 

শুরুতে মাঠে নেমেই বাংলাদেশের দুই ডিফেন্ডারকে সহজেই হার মানিয়ে প্লেসিং শটে  গোল করে দলকে এগিয়ে নেন রাশিয়ান অধিনায়ক এলেনা গোলিক । ৪৩ মিনিটে সমতায় ফেরার সুযোগ আসে বাংলাদেশের সামনে কিন্তু রাশিয়ার গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি সুরভী আকন্দ প্রীতি। পুরো ম্যাচে ওই একটি মাত্র পরিষ্কার সুযোগ তৈরি করেছিলো বাংলাদেশ। এরপর দুই মিনিট পরেই ব্যবধান বাড়িয়ে নেয় রাশিয়া। 

জোড়া গোল পূরণ করে এলেনা গোলিক। ৬২ মিনিটে তিন গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। রাশিয়ার ব্যবধান বাড়ায় আনাসতাসিয়া কারাতায়েভা। গোলের পর নেচে উদযাপন করে এই ফুটবলার। তাতে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

২৪ মার্চ ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। একই দিন রাশিয়ার প্রতিপক্ষ ভুটান। রিপোর্ট: সাঈদুর রহমান

এসআর/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়