শিরোনাম
◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত : ২২ মার্চ, ২০২৩, ০৬:৩৭ বিকাল
আপডেট : ২২ মার্চ, ২০২৩, ০৬:৩৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপ

রাশিয়ার কাছে হারলো বাংলাদেশ

বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: শক্তিশালী রাশিয়ার মেয়েদের কাছে অসহায়তার প্রমান দিয়েছে বাংলাদেশের মেয়েরা। সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বুধবার বাংলাদেশকে ৩-০ গোলে হারিয়েছে রাশিয়া। দারুণ জয়ে টুর্নামেন্ট শুরু করলো ইউরোপের দলটি। এর আগে ম্যাচে ভুটানকে ৮-১ গোলে উড়িয়ে আসর শুরু করেছিলো বাংলাদেশ।

শক্তিশালী রাশিয়ার বিপক্ষে ভুটানের ম্যাচের একাদশ থেকে দুই পরিবর্তন নিয়ে একাদশ সাজান গোলাম রাব্বানি ছোটন। সুলতানা আক্তার ও পূজা দাসের পরিবর্তে ডিফেন্ডার কানন আক্তার ও ভুটান ম্যাচে জোড়া গোল করা থুইনু মারমাকে নামানো হয়। ম্যাচের ফল ৩-০ হলেও পুরো ম্যাচে আধিপত্য ছিলো রাশিয়ার। তাই দীর্ঘদেহী ও শারীরিকভাবে শক্তিশালী রাশিয়ার কাছে পাত্তাও পায়নি ছোটন শিষ্যরা। 

শুরুতে মাঠে নেমেই বাংলাদেশের দুই ডিফেন্ডারকে সহজেই হার মানিয়ে প্লেসিং শটে  গোল করে দলকে এগিয়ে নেন রাশিয়ান অধিনায়ক এলেনা গোলিক । ৪৩ মিনিটে সমতায় ফেরার সুযোগ আসে বাংলাদেশের সামনে কিন্তু রাশিয়ার গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি সুরভী আকন্দ প্রীতি। পুরো ম্যাচে ওই একটি মাত্র পরিষ্কার সুযোগ তৈরি করেছিলো বাংলাদেশ। এরপর দুই মিনিট পরেই ব্যবধান বাড়িয়ে নেয় রাশিয়া। 

জোড়া গোল পূরণ করে এলেনা গোলিক। ৬২ মিনিটে তিন গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। রাশিয়ার ব্যবধান বাড়ায় আনাসতাসিয়া কারাতায়েভা। গোলের পর নেচে উদযাপন করে এই ফুটবলার। তাতে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

২৪ মার্চ ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। একই দিন রাশিয়ার প্রতিপক্ষ ভুটান। রিপোর্ট: সাঈদুর রহমান

এসআর/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়