শিরোনাম
◈ কিছুটা কমেছে পেঁয়াজ ও সবজির দাম, বেড়েছে আলুর ◈ দেশের ৯২ শতাংশ মানুষ দ্বিতীয় কোনো ভাষা জানেন না, সময় এসেছে তৃতীয় ভাষার ◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫

প্রকাশিত : ১৮ মার্চ, ২০২৩, ০৯:০৫ রাত
আপডেট : ১৯ মার্চ, ২০২৩, ০৪:২৫ দুপুর

প্রতিবেদক : নাহিদ হাসান

রেকর্ডময় দিনে

আয়ারল্যান্ডকে ১৮৩ রানের বড় ব্যবধানে হারালো বাংলাদেশ

৪ উইকেট নেওয়া ইবাদতের চিরচেনা উদযাপন

নাহিদ হাসান: তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সিলেটে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আয়ারল্যান্ড। ব্যাটে নেমে ৩৩৮ রানের রেকর্ড সংগ্রহ করে টাইগাররা। ওডিআইতে এটাই বাংলাদেশের সর্বোচ্চ দলীয় রান। জবাবে ব্যাট করতে নেমে ৩০ ওভার ৫ বলে সব কয়টি উইকেট হারিয়ে ১৫৫ রানে অলআউট হয় সফরকারীরা। 

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ৩ রান করে ক্যাচআউট হয়ে ফেরেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। এরপর নাজমুল শান্তকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন লিটন দাস। তবে ২৬ রান করে কাটা পড়েন লিটন। এরপর ২৫ রান করে শান্ত আউট হলে ক্রিজে আসেন ওয়ানডেতে অভিষেক হওয়া তৌহিদ হৃদয়। 

সাকিবের সঙ্গে অসাধারন জুটি গড়েন হৃদয়। দারুণ ব্যাটিংয়ে অভিষেক ম্যাচেই ফিফটি তুলে নেন এই ব্যাটার। আইরিশ বিপক্ষে বড় সংগ্রহের পথ দেখান সাকিব। তবে সেঞ্চুরীর সুযোগ থাকলেও ৯৩ রান করে সাঁজঘরে ফেরেন এই বাহাতি অলরাউন্ডার।

সাকিবের পর ব্যাটে এসে ঝড় তোলেন মুশফিক। ২৬ বলে ৪৪ রান করে আউট হন তিনি। অন্যদিকে নিজের অভিষেক ম্যাচে সেঞ্চুরির আশা জাগিয়েও ৯২ রান করে আউট হয়ে আক্ষেপ নিয়ে সাঁজঘরে ফেরেন তৌহিদ হৃদয়। ইয়াসির ১৭ এবং তাসকিন ও নাসুম ১১ করে রান করলে ৮ উইকেট হারিয়ে ৩৩৮ রান করে বাংলাদেশ।

আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন গ্রাহাম হিউম। মার্ক এডের, অ্যান্ডি ম্যাকব্রিন, কার্টিস ক্যাম্ফার একটি করে উইকেট শিকার করেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লে-তে কোন উইকেট হারায়নি আইরিশরা। তবে এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১১৫ রানে অলআউট হয় দলটি। তাদের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন জর্জ ডকরেল। 

বাংলাদেশের হয়ে বোলিংয়ে ৪ উইকেট নেন ইবাদত হোসেন। এছাড়া নাসুম ৩ টি, তাসকিন ২ টি এবং সাকিব একটি করে উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন ৮৫ বলে ৯২ রান করা অভিষিক্ত তৌহিদ হৃদয়।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়