শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৯ জানুয়ারী, ২০২৩, ১১:০৩ দুপুর
আপডেট : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৩:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যুক্তরাষ্ট্রে হবে কোপা আমেরিকার পরবর্তী আসর

কোপা আমেরিকা

স্পোর্টস ডেস্ক: লাতিন আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল সিদ্ধান্ত নিয়েছে নিজ মহাদেশের বাইরে কোপা আমেরিকা আয়োজনের। ২০২৪ সালে প্রতিযোগিতাটি বসবে কনকাকাফ অঞ্চলের দেশ যুক্তরাষ্ট্রে। কনমেবল ও কনকাকাফ ফেডারেশন গত শুক্রবার বিষয়টি জানিয়েছে।

লাতিন আমেরিকার শীর্ষ এই প্রতিযোগিতার পরের আসরে ভিন্নতা থাকবে অংশগ্রহণকারী দেশগুলোর তালিকাতেও। টুর্নামেন্টে কনকাকাফ (উত্তর, মধ্য আমেরিকা ও ক্যারিবিয়ান) অঞ্চল থেকে ছয়টি আমন্ত্রিত দলও অংশ নেবে। - গোল ডটকম

এই নিয়ে দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। এর আগে হয়েছিল ২০১৬ সালে, সেবারও ছয়টি কনকাকাফ দেশ অংশগ্রহণ করেছিল। এছাড়া কনকাকাফ অঞ্চলের ২০২৪ সালের উইমেন’স গোল্ড কাপে আমন্ত্রণ জানানো হবে দক্ষিণ আমেরিকার চারটি দেশকে। এটিও হবে যুক্তরাষ্ট্রে। 

কনমেবল ও কনকাকাফ ২০২৪ সালে দুই মহাদেশের চারটি ক্লাব নিয়ে একটি টুর্নামেন্টের পরিকল্পনাও ঘোষণা করেছে। দুই অঞ্চলের প্রতিযোগিতা কোপা লিবের্তাদোরেস ও কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগের মাধ্যমে দুটি করে দল এতে খেলার সুযোগ পাবে। ২০২১ সালে হওয়া কোপা আমেরিকার সবশেষ আসরে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা।

এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়