শিরোনাম
◈ অবশেষে মার্কিন সিনেটে সাড়ে ৯ হাজার কোটি ডলারের সহায়তা প্যাকেজ পাস ◈ কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ ◈ ইউক্রেনকে এবার ব্রিটেননের ৬১৭ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা ◈ থাইল্যান্ডের উদ্দেশ্য রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে ৩৩ জনের মৃত্যু ◈ লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে, চাপ পড়ছে গ্রামে ◈ এফডিসিতে মারামারির ঘটনায় ডিপজল-মিশার দুঃখ প্রকাশ ◈ প্রথম ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন ◈ প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাত চেয়ারম্যানসহ ২৬ জন নির্বাচিত ◈ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০২২, ০৬:৩৬ বিকাল
আপডেট : ০২ ডিসেম্বর, ২০২২, ০৬:৩৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নকআউট পর্বে শনিবার আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া মুখোমুখি

নকআউট পর্বে শনিবার আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া মুখোমুখি

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে শুরুটা হয়েছিলো সৌদি আরবের কাছে হার দিয়ে। সেই আর্জেন্টিনাই কীনা গ্রুপসেরা হয়ে নকআউট পর্বে। এই পর্বটাও উতরে যেতে দৃঢ় প্রত্যয়ী লিওনেল মেসিরা। তবে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে ফুটবল বিশ্ব খুব একটা শক্তিশালী না ভাবলেও আর্জেন্টিনার কোচ আর অধিনায়ক বলছেন ভিন্ন কথা। তাদের দৃষ্টিতে দুর্দান্ত একটি দল অস্ট্রেলিয়া। কোচ লিওনেল স্কলানি বলেছেন, ওরা (অস্ট্রেলিয়া) শক্তিশালী দল। দারুণ একটি লড়াই হবে তাদের বিরুদ্ধে। 

বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা শুক্রবার শেষ হয়েছে। শনিবার থেকে মাঠে গড়াছে নকআউট পর্ব।

এদিন বাংলাদেশ সময় রাত ৯টায় খেলবে নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্র এবং দিবাগত রাত ১টায় মুখোমুখি হবে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া। বিশ্বকাপে সৌদি আরবের কাছে ২-১ ব্যবধানে হারার পর লিওনেল মেসিরা ঘুরে দাঁড়িয়েছেন মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানের জয়ে। দুই জয়ের ৬ পয়েন্টে সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা।

ডি’ গ্রুপের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ৪-১ ব্যবধানে উড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। তবে তিউনিসিয়াকে ১-০ এবং ডেনমার্ককে ১-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে শেষ ষোলোয় জায়গা করে তারা।

বিশ্বকাপে আর্জেন্টিনা দুইবারের চ্যাম্পিয়ন, একাধিকবার খেলেছে ফাইনালেও। দলটি বিশ্বকাপের আগে টানা ৩৬ ম্যাচ অপরাজিত ছিল, যদিও সৌদি আরবের সঙ্গে বিশ্বকাপে হেরে সেই ধারাবাহিকতায় ছেদ পড়েছে। এদিকে, অস্ট্রেলিয়ার বিশ্বকাপ সাফল্য খুব সুবিধার নয়।

অস্ট্রেলিয়া শেষবার নকআউট পর্বে খেলেছিল ২০০৬ বিশ্বকাপে। ২০১০, ২০১৪ ও ২০১৮ সালে টানা তিন আসরে গ্রুপ পর্যায় থেকে বিদায় নিয়েছিল তারা। গত বছর টোকিও অলিম্পিকে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। অলিম্পিক গেমসে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছিল অস্ট্রেলিয়া। যদিও ভিন্ন দল, তবে ওই ম্যাচে খেলেছিলেন আর্জেন্টিনার গত ম্যাচের গোলদাতা ম্যাক অ্যালিস্টার। সম্পাদনা: এল আর বাদল


 

  • সর্বশেষ
  • জনপ্রিয়