শিরোনাম

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০২২, ০৪:৩২ সকাল
আপডেট : ০২ অক্টোবর, ২০২২, ০৯:৩৬ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লেভানদোভস্কির নৈপুণ্যে শীর্ষে ফিরল বার্সেলোনা

রবার্ট লেভানদোভস্কি

স্পোর্টস ডেস্ক: লা লিগায় গোল করেই চলেছেন রবার্ট লেভানদোভস্কি। শনিবার (১ অক্টোবর) মায়োর্কার মাঠে এই পোলিশ স্ট্রাইকারের একমাত্র গোলে জয় পেয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে কাতালান জায়ান্টরা।

মায়োর্কার মাঠে এদিন বার্সেলোনা ছিল না চেনা ছন্দে। আন্তর্জাতিক বিরতিতে ইনজুরি হানা দিয়েছে বার্সেলোনার স্কোয়াডে। সেই সঙ্গে টানা ম্যাচ খেলার ক্লান্তি তো ছিলই। তাই একাদশে ছিল বেশ কয়েকটি পরিবর্তন। তবে জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি তাদের। প্রথমার্ধের ২০ মিনিটে লেভানদোভস্কির করা দারুণ গোলটা ধরে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে জাভি হার্নান্দেজের দল।  

এই নিয়ে টানা পাঁচ ম্যাচ কোন গোল না খেয়েই ম্যাচ জিতে নিলো বার্সা। শেষ ৬ ম্যাচে জয়ের পথে ১৯ গোল করা কাতালান জায়ান্টরা গোল খেয়েছে মোটে একটি।

শুরু থেকে বল দখলে রেখে খেলা বার্সেলোনা লিড পেয়ে যায় ২০ মিনিটেই। বাঁ দিক থেকে আক্রমণে ওঠা আনসু ফাতি সামনে থাকা ডিফেন্ডারকে ছিটকে ফেলে সামনে বল বাড়ান। বল দখলে নিয়েই ক্ষিপ্র গতিতে ডিবক্সে ঢুকে পড়েন লেভা। এরপর এই পোলিশ স্ট্রাইকার দারুণভাবে ফাঁকি দেন সামনে থাকা ডিফেন্ডারকে। কোনাকুনি শটে বল জালে জড়াতে আর বেগ পেতে হয়নি তাকে।

লিগে টানা ৬ ম্যাচে গোল পাওয়া লেভানদোভস্কি ৯ গোল নিয়ে এই মুহূর্তে লা লিগার সর্বোচ্চ গোলদাতা। সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল সংখ্যা ১২।

৩২ মিনিটে ফের গোলের সুযোগ পেয়েও ব্যর্থ হন লেভা। সুযোগ নষ্ট করেন মায়োর্কার ইয়াওমে কস্তাও।

বিরতির পর বার্সাকে চেপে ধরে মায়োর্কা। প্রথম ৬ মিনিটেই দুবার গোলের সুযোগ তৈরি করে স্বাগতিকরা। ভেদাত মুরিকির হেড লক্ষ্যভ্রষ্ট হয়। আর আন্তোনিও সানচেসের জোরাল শট ঝাঁপিয়ে ফেরান টের স্টেগেন।

এরপরই খেলার গতি কমে আসে। আরও গোল পেতে বার্সা কোচ জাভি ফ্রাঙ্ক কেসিয়ে ও আনসু ফাতিকে তুলে নামান রাফিনিয়া ও পেদ্রিকে। তবে খুব একটা লাভ হয়নি।

শেষ দিকে চাপ বাড়িয়েও গোল আদায় করতে পারেনি স্বাগতিক মায়োর্কা। শেষ পর্যন্ত এক গোলের লিড ধরে রেখেই জয় নিয়েও মাঠ ছাড়ে বার্সেলোনা।

এই জয়ে ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শির্ষে উঠে গেছে কাতলান জায়ান্টরা। তবে রোববার ওসাসুনার বিপক্ষে জয় পেলে ফের শীর্ষে উঠে যাবে ৬ ম্যাচের প্রত্যেকটিতে জয় পাওয়া রিয়াল মাদ্রিদ। ৬ ম্যাচে লস ব্লাঙ্কোসদের সংগ্রহ ১৮ পয়েন্ট।

৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে মায়োর্কা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়