শিরোনাম

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:২১ রাত
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০১:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাবর ও রিজওয়ানের তান্ডবে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারাল পাকিস্তান

মাকসুদ রহমান: করাচিতে সাত ম্যাচ টি-টোয়েন্টির দ্বিতীয় খেলায় ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে সিরিজে সমতা এনেছে স্বাগতিক পাকিস্তান। ইংল্যান্ডের দেওয়া ২০০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৩ বল বাকি থাকতেই লক্ষ্য টপকে যায় স্বাগতিকরা। এর আগে সিরিজের প্রথম খেলায় স্বাগতিকদের ৬ উইকেটে হারিয়েছিল ইংলিশরা।

এদিন টস জিতে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। ইনিংসের ষষ্ঠ ওভারে শাহনেওয়াজ দাহানির জোড়া উইকেট শিকারে কিছুটা চাপে পড়ে ইংল্যান্ড। দলীয় ৪২ রানেই আলেক্স হেলস ও ডেভিড মিলারের উইকেট হারায় সফরকারীরা। দলীয় ৯৫ রানে তৃতীয় উইকেট হারায় মঈন আলীর দল। ২৭ বলে ৩০ রান করেন পিটার সল্ট। পরে বেন ডাকেটের ২২ বলে ৪৩, হ্যারি ব্রুকের ১৯ বলে ৩১ এবং চারটি ছক্কা ও চারটি চারের মারে মঈন আলীর ২৩ বলে অপরাজিত ৫৫ রানের ইনিংসের সুবাধে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৯ রান করে ইংল্যান্ড। 

জবাবে ব্যাটিংয়ে নেমে কোন উইকেট না হারিয়েই ১৯ ওভার ৩ বলে স্কোর বোর্ডে ২০৩ রান তুলে ১০ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়েন পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আযম। টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় শতক হাকান স্বাগতিক অধিনায়ক বাবর আযম। এছাড়া রিজওয়ান হাকান তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৭তম অর্ধশতক। ৬৬ বলে ১১টি চার ও পাঁচটি ছয়ের মারে ১১০ রানে অপরাজিত থাকেন বাবর আর ৫১ বলে চারটি ছক্কা ও পাঁচটি চারের মারে ৮৮ রানে অপরাজিত থাকেন রিজওয়ান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়