শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৩ জুন, ২০২৪, ০৭:৪৪ বিকাল
আপডেট : ২৩ জুন, ২০২৪, ০৮:৪৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অভিজ্ঞতার যথার্থ ব্যবহার করছে না সাকিব: শেবাগ

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে ব্যাটে-বলে ছন্দে নেই অলরাউন্ডার সাকিব আল হাসান। যে কারণে আবারো মিস্টার সেভেন্টি ফাইভকে নিয়ে সমালোনা করলেন ভারতের সাবেক ক্রিকেটার বীরেন্দর শেবাগ।

শনিবার সুপার এইটের দ্বিতীয় ম্যাচে ভারতের বিরুদ্ধে সাদা-মাটা ছিলেন সাকিব। ৩ ওভার বল করে ৩৭ রান খরচায় নেন এক উইকেট। অন্যদিকে ব্যাট হাতে ছিলেন পুরোপুরি ব্যর্থ। দলের কঠিন সময়ে নিজের উইকেট বিলিয়ে এসেছেন এই অভিজ্ঞ ব্যাটার।

ব্যাট হাতে সাকিবের আরো দায়িত্বশীল হওয়া উচিত ছিল কি না এমন প্রশ্নের উত্তরে ক্রিকবাজের এক শোতে শেবাগ বলেন, আপনার সঙ্গে যখন একজন ব্যাটার আছে, তাকে সঙ্গ দিন। উইকেটে থাকার চেষ্টা করুন। সেখান থেকে ম্যাচ বের করার চেষ্টা করুন। তা না করে আপনি ৭ বলে ১১ রান করে আউট হয়ে গেলেন।

তিনি আরো বলেন, আমি জানি না এত অভিজ্ঞ হয়েও কেন সে সেটার ব্যবহার করছে না। নাকি কোনো কিছুর পরোয়া করে না সে। তার হয়তো মনে হয়েছে এক বলে ছক্কা হয়েছে, পরেরটাতেও হবে। এটা তো হতে পারে না। সে আসলে অভিজ্ঞতার ব্যবহার করছে না। এ কারণেই আমি আগেরবার বলেছি, সাকিবের উচিত নতুন কাউকে সুযোগ দিয়ে জায়গা ছেড়ে দেওয়া।

এর আগে সাকিবকে নিয়ে শেবাগ বলেছিলেন, সাকিব অ্যাডাম গিলক্রিস্টও না, ম্যাথু হেইডেনও না। বরং বাংলাদেশি ক্রিকেটার। তোমার নিজের লেভেলে খেলা উচিত। কেন সে এমন মুহূর্তে নরকিয়ার বলে পুল শট খেলতে গেল? কেউ একজন যার ১৭ বছরেরও বেশি আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা রয়েছে তার এটা জানা উচিত ছিল যে এমন মুহূর্তে বল প্রতি রান দরকার ছিল। তুমি (সাকিব) একজন সিনিয়র খেলোয়াড়, সাবেক অধিনায়ক অথচ এটাই তোমার ক্রিকেট সেন্স। তোমার লজ্জা পাওয়ার পাশাপাশি এই ফরম্যাট থেকে অবসর নেওয়া উচিত।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়