শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১৯ জুন, ২০২৪, ০৮:৩৬ রাত
আপডেট : ১৯ জুন, ২০২৪, ০৮:৩৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারত-আফগানিস্তান বৃহস্পতিবার সুপার এইটে মুখোমুখি

স্পোর্টস ডেস্ক: ভারত ও আফগানিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব জয় দিয়ে শুরু করতে চায়। দুই দলই পারফরমেন্স অব্যাহত রাখতে মরিয়া। ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে সুপার এইটে গ্রুপ-১এর ভারত-আফগানিস্তানের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

গ্রুপ পর্বে চার ম্যাচের সবগুলোতেই জিতেছে ভারত। আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের জয় দিয়ে বিশ^কাপ মিশন শুরু করে ভারত। পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১১৯ রানের পুঁজি নিয়েও ৬ রানের রোমাঞ্চকর জয় তুলে নেয় টিম ইন্ডিয়া।

প্রথম দুই ম্যাচ জয়ের পর নিজেদের তৃতীয় খেলায় যুক্তরাষ্ট্রকে ৭ উইকেটে হারিয়ে সুপার এইট নিশ্চিত করে ভারত। কানাডার বিপক্ষে ভারতের গ্রুপ পর্বের শেষ ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। এতে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সুপার এইট নিশ্চিত করে টিম ইন্ডিয়া।

গ্রুপ পর্বে ব্যাট-বল হাতে  পারফরমেন্স করেছে ভারত। বিশেষভাবে বোলারদের পারফরমেন্স ছিলো চোখে পড়ার মত। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৯৬ রানে গুটিয়ে দেয় ভারতীয় বোলাররা। পরের ম্যাচে পাকিস্তানকে ১২০ রানের টার্গেট ছুঁড়ে দিয়ে, বাবর-রিজওয়ানদের ১১৩ রানে আটকে দেয় জসপ্রিত বুমরাহ-হার্ডিক পান্ডিয়ারা।

এ দিকে, গ্রুপ পর্বে দারুণ ছন্দে ছিলো আফগানিস্তানও। উগান্ডা, নিউজিল্যান্ড ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে নিজেদের প্রথম তিন ম্যাচ জিতে সহজেই সুপার এইট নিশ্চিত করে আফগানরা। শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ১০৪ রানের বড় ব্যবধানে হেরে গ্রুপ রানার্স-আপ হয় আফগানিস্তান।

ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছে আফগানিস্তানের ওপেনিং জুটি। উগান্ডা ও নিউজিল্যান্ডের বিপক্ষে শতরানের জুটি গড়েন দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। এখন পর্যন্ত ৪ ইনিংসে গুরবাজ ১৬৭ ও জাদরান ১৫২ রান করেছেন। চলতি বিশ^কাপের এ পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকও গুরবাজ।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়