শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১৯ জুন, ২০২৪, ০৪:৫২ দুপুর
আপডেট : ১৯ জুন, ২০২৪, ০৪:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে স্টয়নিস, সাকিবের দুই ধাপ উন্নতি 

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান টি-টোয়েন্টি ক্রিকেটে শীর্ষস্থানটি হারিয়েছেন গেলো সপ্তাহে। আইসিসি র‌্যাংকিংয়ের ৫ নম্বরে চলে গিয়েছিলেন তিনি।  বাংলাদেশের সেরা অলরাউন্ডারের জায়গা দখল করেছিলেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। কিন্তু সাকিবের কাছ থেকে কেড়ে নেওয়া মুকুট এক সপ্তাহও ধরে রাখতে পারলেন না আফগান অলরাউন্ডার।

বুধবার টি-টোয়েন্টি ক্রিকেটে হালনাগাদ করা অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দেখা গেছে, শীর্ষে নাম লিখিয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। অন্য দিকে বড় অবনতি হয়ে নবি চলে গেছেন ৪ নম্বরে।

হালনাগাদ র‌্যাংকিংয়ে দুই ধাপ উন্নতি হয়েছে সাকিবের। ৫ নম্বর থেকে তিনি উঠে গেছেন ৩ নম্বরে। সাকিবের আগে দ্বিতীয় স্থান দখল করে আছেন শ্রীলংকার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

টি-টোয়েন্টিতে বোলিং র‌্যাংকিংয়ের শীর্ষে কোনো পরিবর্তন আসেনি। আগের মতোই এই তালিকায় নেতৃত্ব দিচ্ছেন ইংল্যান্ডের লেগস্পিনার আদিল রশিদ। তবে বড় লাফ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার আকিল হোসেইন। ৬ ধাপ উন্নতি করে তিনি আছেন ২ নম্বরে।

ব্যাটিং র‌্যাংকিংয়ে শীর্ষ চার স্থানে কোনো পরিবর্তন আসেনি। এই তালিকায় সূর্যকুমার যাদব, ফিল সল্ট, বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান তাদের আগের ক্রমানুযায়ীই আছেন। 

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়