শিরোনাম
◈ নবনিযুক্ত সেনা প্রধানের কাছে দায়িত্ব হস্তান্তর ◈ বেগম খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়েছে  ◈ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ◈ গ্যাসের উৎপাদন বৃদ্ধির পরিকল্পনা ও বাজেটে বরাদ্দ কমানো স্ববিরোধী: সিপিডি ◈ সিলেটে বন্যা পরিস্থিতির উন্নতি, খুলছে পর্যটন কেন্দ্র ◈ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের চিঠি স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকি: বিজেসি  ◈ দেশের প্রতিটি অর্জনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী ◈ এনবিআর সদস্য মতিউরের বিরুদ্ধে তদন্তে দুদক ◈ সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান ◈ বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজ নিলেন রিজভী 

প্রকাশিত : ১৪ এপ্রিল, ২০২৪, ০১:১৪ রাত
আপডেট : ১৪ এপ্রিল, ২০২৪, ০১:১০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রুদ্বশ্বাস লড়াইয়ে পাঞ্জাব কিংসকে হারালো রাজস্থান

স্পোর্টস ডেস্ক: পাঞ্জাব কিংসকে জয় উপহার দিয়ে নায়ক হতে পারতেন পেসার আর্শদীপ সিং। কিন্তু তাকে সুযোগ দিলেন না শিমরান হেটমায়ার। ১০ বলে ২৭ রানের নায়কোচিত ইনিংসে এক বল হাতে রেখে রাজস্থান রয়্যালসকে ৩ উইকেটের জয় এনে দিলেন হেটমায়ার।

শনিবার (১৩ এপ্রিল) আইপিএলের ২৭তম ম্যাচে রুদ্ধশ্বাস এক ম্যাচ উপভোগ করেছে ক্রিকেটপ্রেমীরা। ম্যাচের শেষ ওভার পর্যন্ত পাঞ্জাব ও রাজস্থানের জয়ের সম্ভাবনা ছিল ফিফটি-ফিফটি। তবে শেষ হাসিটা হেসেছে রাজস্থান। ১৪৮ রান তাড়া করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৯.৫ ওভারে জয় তুলে নেয় তারা।

চলতি আসরে উড়েই চলেছে রাজস্থান। টানা চার জয়ের পর তাদের প্রথম হারের স্বাদ দিয়েছিল গুজরাট টাইটান্স। তবে ঘরের মাঠে সুযোগ পেয়ে তাদের আটকাতে পারল না পাঞ্জাব। ১৪৮ রান তাড়া করতে নেমে শুরুতেই দলকে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন যশস্বী জয়সওয়াল। ২৮ বলে ৪ চারের মারে ৩৯ রান করে তিনি যখন আউট হন তখন দলের সংগ্রহ ১১.৪ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৮২ রান। আরেক ওপেনার তানুশ কোতিয়ান আউট হন ৩১ বলে ২৪ রান করে। দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরেন অধিনায়ক সানজু স্যামসন ও রিয়ান পরগ।
 
১৩ ওভার শেষে দলের সংগ্রহ দাঁড়ায় ৮৮ রান। ম্যাচটা তখন পর্যন্ত একপেশে ছিল। কিন্তু ১৪তম ওভার থেকে একটু একটু করে লড়াইয়ে ফেরে পাঞ্জাব। ১৪ বলে ১৮ রান করা স্যামসনকে সাজঘরে ফেরান কাগিসো রাবাদা। এ ওভারে তিনি দেন মাত্র ২ রান। ১৭তম ওভারে এসে আর্শদীপ সিং তুলে নেন পরগকে। ১৮ বলে ২৩ রানে থামেন তিনি। ১১ বলে ৬ রান করে পরের ওভারে হার্শাল প্যাটেলের শিকার ধ্রুব জুরেল। চাপে পড়ে রাজস্থান। চাপ সামলে দলকে জয়ের পথে রাখেন হেটমায়ার ও রভম্যান পাওয়েল। ১৬ বলে যেখানে দলের দরকার ছিল ৩৩ রান, সেটা ১০ বলে মাত্র ১২ রানে নিয়ে যান তারা।
 
কিন্তু এরপরই স্যাম কারান পরপর ২ উইকেট তুলে নিয়ে আবার পাঞ্জাব শিবিরে আশা যোগান। ৫ বলে ১১ রান করে পাওয়েল আর ২ বলে ১ রান করে আউট হন কেশভ মহারাজ। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১০ রান। স্ট্রাইকে থাকা হেটমায়ারকে প্রথম দুই বলে পরাস্ত করে পাঞ্জাবের আশা আরও বাড়িয়ে দেন আর্শদীপ। ৪ বলে ১০ রান প্রয়োজন পড়ে রাজস্থানের। হেটমায়ারকে ফেরাতে পারলেই জয় ছিনিয়ে নেয়ার সুযোগ পাঞ্জাবের।
 
কিন্তু এরপর আর ছন্দ ধরে রাখতে পারেননি আর্শদীপ। ছয়, দুই ও ছয় তুলে এক বল হাতে রেখেই রাজস্থানকে রুদ্বশ্বাস জয় এনে দেন হেটমায়ার। তাতে ৫ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানটা আরেকটু পোক্ত করে নেয় স্যামসনের দল। পাঞ্জাবের হয়ে দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১৮ রান খরচায় ২ উইকেট নেন রাবাদা। ২৫ রান খরচায় ২ উইকেট নেন কারান।
 
এর আগে ট্রেন্ট বোল্ট, কেশভ মহারাজদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রান তুলতে সক্ষম হয় পাঞ্জাব। দলের হয়ে ১৬ বলে সর্বোচ্চ ৩১ রান করেন আশুতোষ শর্মা। এছাড়া জিতেশ শর্মা ২৪ বলে ২৯ আর লিয়াম লিভিংস্টোন ১৪ বলে ২১ রান করেন। ৩৪ রান খরচায় রাজস্থানের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন আভেশ খান। তবে দুর্দান্ত বোলিং করেন বোল্ট ও মহারাজ। বোল্ট ২২ রান আর মহারাজ মাত্র ২৩ রান খরচে তুলে নেন একটি করে উইকেট।
 
এদিকে ঘরের মাঠে এ হারে টেবিলের আটেই অবস্থান করছে পাঞ্জাব। ৫ ম্যাচে ২ জয়ে তাদের পয়েন্ট ৪। সূত্র: সময়টিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়