শিরোনাম
◈ রমজানে নিত্যপণ্যের সাপ্লাই চেইন স্বাভাবিক রাখার আহ্বান: এফবিসিসিআই  ◈ পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির ◈ রমজানে বড় ইফতার পার্টির আয়োজন না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার: সংসদে প্রধানমন্ত্রী  ◈ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: ইসি ◈ রমজানে অফিস সময় ৯টা থেকে সাড়ে ৩টা  ◈ প্রধানমন্ত্রী নিজের রচিত দু’টি বইয়ের মোড়ক উন্মোচন করলেন ◈ শেখ হাসিনার কারাগার বিষাক্ত গ্যাস চেম্বার: রিজভী  ◈ আর্জেন্টিনার ক্লাব ছেড়ে আবাহনীতে যোগ দিচ্ছেন জামাল ভূঁইয়া (ভিডিও) ◈ গজল গায়ক পঙ্কজ উদাসের অনুষ্ঠানেই প্রথম উপার্জন শাহরুখ খানের 

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ০৭:৩১ বিকাল
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ০৭:৩১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউরোপীয় ইউনিয়নের চাওয়া প্রসঙ্গে কাদেরের মন্তব্য ভন্ডামি: রিজভী 

রিয়াদ হাসান: [২] বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ইউরোপীয় ইউনিয়ন শুধু আওয়ামী লীগের অংশগ্রহণে নির্বাচনের কথা না, সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে নির্বাচনের কথা বলেছে, সুষ্ঠু নির্বাচনের কথা বলেছে। তাহলে ওবায়দুল কাদের সাহেব একমত হলেন কিভাবে? 

[৩] তিনি বলেন, বড় বড় রাজনৈতিক দলের দরকার নেই, প্রতিদ্বন্দ্বী হবে আওয়ামী লীগ ও নৌকার এবং এটা হবে সুষ্ঠু নির্বাচন এই জন্য সবাইকে নমিনেশন জমা দিতে বলেছে তারা। এটাকে তিনি ইউরোপীয় ইউনিয়নের অভিমত এবং তাদের একমত মনে করছে। এটা যে কতটুকু প্রতারণা এবং ভন্ডামি সেটা দেশের মানুষ হারে হারে টের পাচ্ছে।

[৪] বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

[৫] আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ওবায়দুল কাদের মার্কিন রাষ্ট্রদূতকে বলেছে শিষ্টাচার মেনে চলতে। আপনি (ওবায়দুল কাদের) সকল শিষ্টাচার ধ্বংস করে শিষ্টাচারের কথা বলছেন, এটা কি আপনার মুখে মানায়? আপনারা দেশের জনগণ ও বিরোধী দলের সাথে যে শিষ্টাচার করছেন, এগুলো কি আন্তর্জাতিক মহলের দৃষ্টির বাইরে? তারা তো শুধু অবাধ সুষ্ঠু নির্বাচনের কথা বলেছে, এই বলাটাই শিষ্টাচারের বহির্ভূত বলে মনে করছেন। আপনারা যে অত্যাচার নির্যাতন জুলুম করছেন, এগুলো কি আন্তর্জাতিক বা বিভিন্ন দেশের নিযুক্ত রাষ্ট্রদূত, বিভিন্ন দেশের বিভিন্ন সংগঠন আছে, যারা বিভিন্ন দেশের তথ্য-উপাত্ত সংগ্রহ করে, তারা কি জানে না? তারা এসব তথ্য সংগ্রহ করেই তারপরে একটা মতামত দেয়। আর এই মতামত যদি সরকার বিরোধী হয় তাহলে তারা (সরকার) রাগান্বিত হয়।

[৬] রিজভী বলেন, এই সরকার তার কর্তৃত্ববাদী শাসন এমন পর্যায়ে নিয়ে গেছে যে, সরকারের বিরুদ্ধে টু শব্দ করলেও তার মহাবিপদ আছে। হয় দীর্ঘদিনের জন্য সে জেলে থাকবে, না হলে একেবারে চিরতরে গুম করে দিবে না হলে তার লাশ খালে বিলে পড়ে থাকবে।

[৭] তিনি বলেন, কিছুদিন আগে হিউম্যান রাইটস ওয়াচ তাদের এক প্রতিবেদনে বলেছে বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনী বিরোধী দল ও সমালোচকদের ওপর অব্যাহত আক্রমণ চালিয়ে যাচ্ছে, তাতে অবাধ সুষ্ঠু নির্বাচনের আয়োজনটি অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। আর একটা একতরফা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে সরকার। আপনারা যে জাল জালিয়াতি করে নির্বাচন করছেন এটা পৃথিবীব্যাপী স্বীকৃত।

[৮] বিএনপির এই মূখপাত্র আরো বলেন, বুধবার অবরোধ ও বৃহস্পতিবার হরতাল জনগণের সমর্থনে সফল হয়েছে। নেতাকর্মীরা তাদের জীবন বাজি রেখে রক্ষীবাহিনী, পুলিশ, র‌্যাবের সাঁড়াশি অভিযানের মুখেও তারা রাস্তায় দাঁড়িয়েছে, শান্তিপূর্ণভাবে অবরোধ পালন করেছে। সেজন্য তারেক রহমান নেতাকর্মীদেরকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। সম্পাদনা: তারিক আল বান্না

আরএইচ/টিএবি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়