শিরোনাম
◈ রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার: সংসদে প্রধানমন্ত্রী  ◈ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: ইসি ◈ রমজানে অফিস সময় ৯টা থেকে সাড়ে ৩টা  ◈ প্রধানমন্ত্রী নিজের রচিত দু’টি বইয়ের মোড়ক উন্মোচন করলেন ◈ পিএসসির প্রতিটি কাজে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করার নির্দেশ রাষ্ট্রপতির ◈ শেখ হাসিনার কারাগার বিষাক্ত গ্যাস চেম্বার: রিজভী  ◈ আর্জেন্টিনার ক্লাব ছেড়ে আবাহনীতে যোগ দিচ্ছেন জামাল ভূঁইয়া (ভিডিও) ◈ গজল গায়ক পঙ্কজ উদাসের অনুষ্ঠানেই প্রথম উপার্জন শাহরুখ খানের  ◈ ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির নির্বাচনে ভোট গ্রহণ চলছে ◈ ভারত বাংলাদেশের সাথে তার বন্ধুত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: মুর্মু

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ০৬:৪৫ বিকাল
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ০৬:৪৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সংবিধানের দোহাই দিয়ে

দেশকে সহিংসতার দিকে ঠেলে দিয়েছে নির্বাচন কমিশন: ডা. ইরান

রিয়াদ হাসান: [২] বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেন, চলমান সংঘাতময় রাজনৈতিক পরিস্থিতিতে শেখ হাসিনার অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়। প্রহসনের একতরফা নির্বাচনের তফসিল বাতিল করুন।

[৩] বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে হরতাল কর্মসুচীর সমর্থনে ঢাকা মহানগর লেবার পার্টির বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি।

[৪] ডা. ইরান বলেন, বাংলাদেশে দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হওয়ার নজির নাই। শেখ হাসিনা ২০১৪ ও ২০১৮ সালের একতরফা নির্বাচন করে গনতন্ত্রের কবর রচনা করেছেন। তাই বাংলাদেশের কোন দেশপ্রেমিক রাজনৈতিক দল ও ব্যক্তি হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে, তা কেউ বিশ্বাস করে না।

[৫] তিনি বলেন, দেশের প্রধান প্রধান রাজনৈতিক দল সমূহকে বাইরে রেখে শেখ হাসিনার আজ্ঞাবহ নির্বাচন কমিশন আরেক দফা প্রধানমন্ত্রী হওয়ার জন্য সিঁড়ি হিসাবে কাজ করছে। অন্যদিকে গনতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্যই দেশের লাখ লাখ মুক্তিকামী জনতা রাজপথে আন্দোলন সংগ্রাম করছে। তাই অবিলম্বে তামাসার নির্বাচনের তফসিল স্থগিত করে সকল দলের অংশ গ্রহনের মাধ্যমে জবাবদিহির সরকার ও জনপ্রতিনিধি নির্বাচনের জন্য পদক্ষেপ নিতে আর্ন্তজাতিক উন্নয়ন সহযোগী ও সুশিল সমাজকে উদ্যোগী হতে হবে।

[৬] নগর সহ-সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে কর্মসূচীতে আরো বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব আবদুর রহমান খোকন, মোহাম্মদ রুম্মান সিকদার, মুফতি তরিকুল ইসলাম সাদী, প্রচার সম্পাদক মনির হোসেন খান, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, নারীনেত্রী পারভিন আক্তার, কেন্দ্রীয় সদস্য মো. রাসেল হোসেন, নগর সদস্য ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন প্রমুখ।

[৭] বিক্ষোভ মিছিলটি নয়াপল্টন মসজিদ গলি, বিএনপি কার্যালয়, নাইটিঙ্গেল মোড়, বিজয়নগর, পল্টন, তোপখানা রোড, সচিবালয়, প্রেসক্লাব, বায়তুল মোকাররমের উত্তর পাশে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। সম্পাদনা: তারিক আল বান্না

আরএইচ/টিএবি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়