শিরোনাম

প্রকাশিত : ২০ নভেম্বর, ২০২৩, ০৫:৫৬ বিকাল
আপডেট : ২১ নভেম্বর, ২০২৩, ১২:৩৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাপার মনোনয়ন ফরম বিক্রি শুরু 

প্রক্রিয়া শুরু করলেও তা নির্বাচনে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নয়: চুন্নু

ইকবাল খান: [২] জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এ মন্তব্য করে বলেন, আমরা নির্বাচন প্রক্রিয়ায় আছি। আমরা একটা পরিবেশ আশা করেছিলাম যে নির্বাচন সুষ্ঠু হবে সেই আস্থা এখনও পুরোপুরি আসে নাই। তিনি বলেছেন, দলের চেয়ারম্যান জিএম কাদের ৩০ নভেম্বরের আগে নির্বাচনে যাওয়া না যাওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন। সূত্র: জাগোনিউজ২৪, 

[৩] সোমবার জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে দুপুর ১২টায় মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম উদ্বোধন শেষে মো. মুজিবুল হক চুন্নু সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, মহাজোটে নয়, এবার এককভাবে ৩০০ আসনে প্রার্থী দেবে জাতীয় পার্টি।  সূত্র: রেডিওটুডে

[৪] জাপা মহাসচিব বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশন একটা শিডিউল করেন। জাতীয় পার্টি নির্বাচনমুখী দল। আমরা আশা করেছি, একটা আনন্দমুখর পরিবেশে নির্বাচন হবে। দেশের মানুষ সে নির্বাচনে স্বতঃফুর্ত ভোট দিতে পারবে। সকল দল নির্বাচনে অংশগ্রহণ করবে। আমরা সেই নির্বাচনে যাওয়ার প্রক্রিয়া আরম্ভ করেছি। নির্বাচনে যাওয়ার জন্য প্রাথমিক কাজগুলোর সর্বশেষ হলো মনোনয়ন ফরম বিক্রি। আমাদের পার্লামেন্টারি বোর্ড প্রার্থী বাছাই করবে তারপর প্রার্থী চূড়ান্ত করবে। 

[৫] তিনি আরও বলেন, আমরা নির্বাচনের প্রক্রিয়া আরম্ভ করেছি, কিন্তু এটাই আমাদের নির্বাচনে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নয়। নির্বাচনে যাওয়ার জন্য যা করতে হয় তা আমরা করছি। খুব শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত জানাবো। নির্বাচন যাতে সুষ্ঠুভাবে হয়, ভোটাররা যেন নিজের ভোটের অধিকার প্রয়োগ করতে পারে কেন্দ্রে এসে, এমন আস্থা যাতে সৃষ্টি হয় আমরা সংশ্লিষ্ট মহলকে সেই অনুরোধ জানাই। 

[৬] নির্বাচন নিয়ে আওয়ামী লীগ-বিএনপিকে সংলাপে বসার আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকারি দল ও বিএনপি কেউ আগ্রহী নয় সংলাপে, তবে এখনও সময় আছে আলোচনায় বসার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়