শিরোনাম
◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ ◈ নিরস্ত্র ফিলিস্তিনিরা সাদা পতাকা উড়াচ্ছিল, তাদের বূলডোজার দিয়ে মাটি চাপা দিল ইসরায়েলী সেনারা ◈ যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত ◈ বাংলাদেশে পূর্ণাঙ্গ ও মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে কাজ করে যাবে যুক্তরাষ্ট্র: ম্যাথিউ মিলার ◈ ইউনেস্কোর ‘ট্রি অব পিস’ পুরস্কার পাননি ড. ইউনূস: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : ০৭ ডিসেম্বর, ২০২২, ১১:১৩ রাত
আপডেট : ০৭ ডিসেম্বর, ২০২২, ১১:১৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিরপুরে বিএনপি-জামায়াতের ১২ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ৪

ফয়সাল চৌধুরী : কুষ্টিয়ার মিরপুরে বিএনপি-জামায়াতের ১২ নেতাকর্মীর নামে নাশকতার মামলা করেছে পুলিশ। বুধবার (৭ ডিসেম্বর) সকালে মিরপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শেখ আবু সাইদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় মিরপুর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হক, সাধারণ সম্পাদক রহমত আলী রব্বান, উপজেলা জামায়াতের আমির আব্দুল গফুর, জেলা ছাত্রদলের সদস্য সচিব খন্দার নিশাত ও তার বাবা বিএনপি নেতা টিপু সুলতানসহ ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫- ২০ জনকে আসামি করা হয়েছে। এই মামলায় বুধবার বিকেলে চারজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- কুষ্টিয়ার মিরপুর থানার কচুয়াদহ গ্রামের আব্দুল হান্নানের ছেলে আহসান হাবিব লিংকন (২৯), মৃত মনছের আলীর ছেলে আওলাদ হোসেন (৪২), কৃষ্ণপুর গ্রামের মৃত মোয়াজ্জেল হোসেনের ছেলে আমিরুল ইসলাম সেন্টু (৫২) ও চারুলিয়া গ্রামের শাহাদাৎ ফকিরের ছেলে গোলাম মোস্তফা (৫০)।

এটিকে গায়েবি ও হয়রানিমূলক মামলা বলে দাবি করে মিরপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রহমত আলী রব্বান বলেন, মিথ্যা মামলায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। ১০ ডিসেম্বরের মহাসমাবেশে যাতে নেতাকর্মীরা অংশ নিতে না পারেন এজন্য এগুলো করা হচ্ছে। সরকার পতন আন্দোলনকে বাধাগ্রস্ত করতে পুলিশ সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে পুলিশ খবর পায় ফুলবাড়ীয়া ইউনিয়নের গেটপাড়া স্কুলের বারান্দায় ৩০-৩৫ জন জামায়াত এবং বিএনপি’র নেতাকর্মী নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে। এমন সংবাদের ভিত্তিত্বে সেখানে অভিযান চালায় পুলিশ। অভিযানে লিংকন, আওলাদ. সেন্টু এবং গোলাম মোস্তফাকে আটক করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বাকিরা পালিয়ে যান। এ সময় ঘটনাস্থল থেকে ককটেল-বোমার মতো দেখতে লাল কালো টেপ জড়ানো চারটি বস্তু, লম্বা বাঁশের লাঠি, লোহার রড ও বিভিন্ন সাইজের ইটের টুকরা জব্দ করে পুলিশ। 

মামলা এবং গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে মিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল আলম টগর বলেন, গ্রেপ্তারকৃতরা সবাই জামায়াত - শিবির এবং বিএনপির নেতাকর্মী। তারা গভীর রাতে নাশকতার পরিকল্পনা করছিল। মামলায় অনেকেই পলাতক রয়েছে।  আসামিদের গ্রেপ্তারের জন্য চেষ্টা চলছে।

প্রতিনিধি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়