শিরোনাম

প্রকাশিত : ০৪ মে, ২০২৪, ০৬:৪০ বিকাল
আপডেট : ০৪ মে, ২০২৪, ১১:১৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শোকজের জবাব সন্তোষজনক নয়, বিএনপি থেকে আরও ৬১ জন বহিষ্কার 

রিয়াদ হাসান: [২] আগামী ২১ মে ২০২৪ তারিখ অনুষ্ঠিতব্য ২য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির যে সকল নেতৃবৃন্দ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদেরকে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

[৩] শনিবার (৪ মে) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

[৪] এতে বলা হয়, বহিষ্কার হওয়া সর্বমোট চেয়ারম্যান প্রার্থী ২৬ জন। ভাইস চেয়ারম্যান প্রার্থী ১৯ জন। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ১৬ জন। ২য় ধাপের উপজেলা নির্বাচনে মোট বহিষ্কার বিএনপি প্রার্থী ৬১ জন।

[৫] এর মধ্যে রংপুর বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ৩ জন, ঢাকা বিভাগে ৬ জন, ফরিদপুর বিভাগে ২ জন, ময়মনসিংহ বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, কুমিল্লা বিভাগে ২ জন ও খুলনা বিভাগে ৬ জন।

[৬] এর আগে দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনের প্রথম ধাপে অংশ নেওয়ায় ৮০ জনকে বহিষ্কার করেছে বিএনপি। তাদেরকেও বহিষ্কারের আগে শোকজ করা হয়। পরে একজন নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী ভোট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পর বিএনপি তার বহিষ্কারাদেশ তুলে নেয়। অর্থাৎ দুই দফায় বিএনপি বহিষ্কার করল মোট ১৪০ জনকে।

[৭] বিএনপি নেতা রুহুল কবির রিজভীর অভিযোগ, তার দলের যারা ভোটে এসেছেন, তাদের সঙ্গে সরকারের যোগসাজশ তৈরি হয়েছে। তিনি বলেছেন, উপজেলা নির্বাচন বিএনপি বর্জন করার সিদ্ধান্ত নিয়েছে। দলের এই সিদ্ধান্ত যারা মানবে না তাদের বিরুদ্ধে প্রথমে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। এরপর তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

[৮] শেখ হাসিনার সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে না বলে দাবি করে বিএনপি নেতা বলেন, আমরা মনে করি উপজেলা নির্বাচনও অবাধ সুষ্ঠু হবে না। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়