শিরোনাম

প্রকাশিত : ০৩ মে, ২০২৪, ১২:১৮ রাত
আপডেট : ০৩ মে, ২০২৪, ০৪:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন

খালেদা জিয়ার লিভার ট্রান্সপ্লান্ট জরুরি: ডা. জাহিদ হোসেন

শাহানুজ্জামান টিটু: [২] আর লিভার ট্রান্সপ্ল্যান্ট করাতে হলে বিদেশে স্পেশালাইজড হাসপাতালে নিতে হবে সাবেক প্রধানমন্ত্রীকে, আবারও বললেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন। 

[৩] প্রায় ২৬ ঘণ্টা চিকিৎসা শেষে বৃহস্পতিবার রাত ৯টার দিকে এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানে নিজ বাসভবন ফিরোজায় ফিরেন বেগম খালেদা জিয়া। 

[৪] সেখানে অপেক্ষমান সাংবাদিকদের তার চিকিৎসার আপডেট জানান অধ্যাপক জাহিদ হোসেন।

[৫] তিনি জানান, বুধবার সন্ধ্যায় বেগম জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। প্রথমে সিসিইউতে পরে কেবিনে স্থানান্তর করা হয় এবং তার শারিরীক অবস্থার কিছুটা উন্নতি হয়। পরে মেডিকেল বোর্ড কয়েক দফা বৈঠক করে। তারা জানান, বোর্ডের অধীনে বাসায় তার চিকিৎসা চলবে। তবে আগের চেয়েও নিবিড়ভাবে তার পরীক্ষা-নীরিক্ষা করতে হবে। প্রতিটি প্যারামিটার বোর্ডকে জানাতে হবে। চিকিৎসকরা আগের মতই তার বাসায় এসে পরীক্ষা ও খোজঁখবর রাখবেন। 

[৬] ডা. জাহিদ বলেন, বিদেশে চিকিৎসার জন্য বারবার তার পরিবার থেকে আবেদন করা হয়েছে কিন্তু কোনোভাবেই আবেদন ফলপ্রসূ হয়নি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী তার লিভার ট্রান্সপ্লান্ট করার সময় ৬ মাস পার হয়ে গেছে। এটি সাবেক প্রধানমন্ত্রীর জীবনের জন্য আশঙ্কাজনক। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়