শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:৩১ বিকাল
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ০২:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খালেদা জিয়া সেদিন সকালে বাসা থেকে বের হয়েছিলেন

বিএনপিই বিডিআর বিদ্রোহ ঘটিয়েছিল: পররাষ্ট্রমন্ত্রী 

এম এম লিংকন: [২] পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এ মন্তব্য করে আরও বলেন, সেদিন সকালে খালেদা জিয়ার গতিবিধি সন্দেহজনক ছিল। এতে বিডিআর বিদ্রোহের ঘটনায় বিএনপি যে সরাসরি যুক্ত সেটিই প্রমাণিত। অতএব রুহুল কবির রিজভীর বক্তব্য পাগলের প্রলাপ বলেও মন্তব্য করেন তিনি। 

[৩] সোমবার (২৬ ফেব্রুয়ারি) নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।এর আগে ঢাকা সফররত ভারতের আগরতলা প্রেসক্লাব প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় করেন তিনি। 

[৪] আওয়ামী লীগ ২০০৮ সালের নির্বাচনে জনগণের রায় নিয়ে, বিপুল সংখ্যক আসনে বিজয়ী হয়ে সরকার গঠন করেছিল উল্লেখ করে তিনি বলেন,তখন বিএনপি ষড়যন্ত্র করে বিডিআর বিদ্রোহ ঘটিয়েছিল।  

[৫] বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন পরপর চারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দুর্নীতিতে সাক্ষ্য দিতে এফবিআই বাংলাদেশে এসেছিল। বিএনপি নেতা মঈন খান হয়তো এসব কথা ভুলে গেছেন বলেন মন্ত্রী । 

[৬] ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের পর প্রধানমন্ত্রীকে সারা বিশ্ব অভিনন্দন জানিয়েছে, জো বাইডেন চিঠি দিয়ে প্রশংসা করেছেন এবং ইউরোপীয় ইউনিয়নও প্রশংসা করেছে, তখন বিএনপি খেই হারিয়ে ফেলেছে বলেও মন্তব্য করনে ড. হাছাম মাহমুদ। 

[৭] বিএনপি কর্মীরা গ্রেপ্তার হচ্ছেন দলটির এমন অভিযোগের বিষয়ে মনোযোগ আকর্ষণ করলে মন্ত্রী বলেন, প্রতিদিন প্রায় দুই হাজার মানুষ ধরা পড়ে চুরি ডাকাতি বা বিভিন্ন অপরাধে। এদেরকে বিএনপি নিজেদের কর্মী বলছে কি না, সেটাই এখন প্রশ্ন।

[৮] মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা সফল হয়েছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি তাদের সঙ্গে দেখা করেছে সেগুলো নিয়ে আমরা মাথা ঘামাতে চাই না। যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক যাতে আরও নতুন উচ্চতায় নেয়া যায়, এ বিষয়ে আলোচনা হয়েছে বলেও উল্লেখ করেন ড. হাছান মাহমুদ।সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএল/এসসি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়