শিরোনাম
◈ পদ্মা সেতুর বিরোধীতাকারীরা লজ্জিত: তথ্যমন্ত্রী ◈ শাহজালালে ২৩ লাখ সৌদি রিয়াল ফেলে পালালো যাত্রী ◈ ফিনল্যান্ড-সুইডেনে ন্যাটো সেনা পাঠালে জবাব দেবে রাশিয়া: পুতিন ◈ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ঢেলে সাজানো হচ্ছে দেশের শিক্ষাব্যবস্থা ◈ পদ্মা সেতুতে দাঁড়িয়ে নাচ-গান? দর্শকদের রোষানলে অভিনেতা অপূর্ব ◈ শিক্ষককে হেনস্তার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট ◈ মানবতাবিরোধী অপরাধে ১ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের আমৃত্যু কারাদণ্ড ◈ সাকিবকে নিয়ে আবার সমস্যায় বিসিবি ◈ পদ্মা সেতুর অর্থায়ন বন্ধের অভিযোগ কল্পনাপ্রসূত: ইউনূস সেন্টার ◈ পদ্মা সেতু নিয়ে ভারতের উচ্ছ্বাস, ফের বাস চলাচল শুরু 

প্রকাশিত : ২২ জুন, ২০২২, ১০:৩২ রাত
আপডেট : ২২ জুন, ২০২২, ১০:৩২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রীলংকাতে প্রমাণিত হয়েছে উন্নয়ন ভাবনা স্থিতিশীল নয়: বিএনপির সিরাজ

গোলাম মোহাম্মদ সিরাজ

মনিরুল ইসলাম: বিএনপির সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, আমরা প্রতিনিয়ত উন্নয়ন ও মাথাপিছু আয় বৃদ্ধির কথা শুনছি। গণতন্ত্র ও মানবাধিকারকে অবজ্ঞা করে সরকার শুধুমাত্র উন্নয়নকে সামনে নিয়ে আসছে। শ্রীলংকাতে সন্দেহাতীত ভাবে প্রমাণিত হয়েছে উন্নয়ন ভাবনা স্থিতিশীল নয়। 

বুধবার জাতীয় সংসদ অধিবেশনে ওই আলোচনায় সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্যানেল সভাপতি এ বি তাজুল ইসলাম।

আলোচনায় অংশ নেন তিনি বলেন, সংসদে অর্থমন্ত্রীর দেওয়া বাজেট জনকল্যাণ ও জনগনের জন্য স্বস্তি দায়ক নয়। এই বাজেট বড় বড় ব্যবসায়ী ও সিন্ডিকেট সদস্যদের সুবিধা দিবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ কঠিন পরিস্থিতির দিকে অগ্রসর হচ্ছে। এই পরিস্থিতি মোকাবেলায় সমন্বিত পদক্ষেপ নিতে হবে। কম প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ বন্ধ রাখতে হবে। বিলাসী পণ্য আমদানি এক বছরের জন্য বন্ধ রাখতে হবে। ডলারের উপর চাপ কমাতে হবে। দুর্নীতি বন্ধ করতে হবে। পাচারকৃত অর্থ ফেরত আনার সুযোগ প্রদান আইনের পরিপন্থি বলে উল্লেখ করেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়