শিরোনাম
◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর ◈ ২ দিনের রিমান্ড শেষে ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে ◈ বর্তমানে মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোটাও নেই: রিজভী ◈ রমজানে আল-আকসা খোলা রাখতে ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান ◈ ৪২৪ কোটি টাকার তেল-ডাল-গম কিনছে সরকার

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৮:৪১ রাত
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপির ৭৭ নেতার মামলা নিয়ে ফের যুক্তিতর্ক

এম.এ. লতিফ, আদালত প্রতিবেদক: [২] মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলসহ ৭৭ জনের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় করা নাশকতার এক মামলা রায় থেকে উত্তোলন করে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২০ মার্চ দিন ধার্য করেন আদালত।

[৩] অন্যান্য আসামিদের মধ্যে রয়েছেন-যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, শেখ রবিউল আলম রবি, নবী উল্লাহ নবী প্রমূখ।

[৪] জানা যায়, ০৫ ডিসেম্বর, ২০১৭ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার তারিখ ধার্য ছিল। ওইদিন তিনি পুরান ঢাকার বকশীবাজারস্থ সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে হাজিরা দেন। দুপুর ২ টা ২০ মিনিটের দিকে খালেদা জিয়া আদালত থেকে বের হওয়ার আগেই আসামিরা ওই এলাকার চারদিক থেকে লাঠিসোটাসহ মিছিল সহকারে আব্দুল গণি রোড অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পুলিশ তাদের রাস্তা ছাড়তে অনুরোধ করে। তারা তা না শুনে পুলিসের মাইক্রোবাস ভাঙচুর করে। এছাড়া বাস, মিনিবাস ও প্রাইভেটকার ভাঙচুর করে।

[৫]এ ঘটনায় ওইদিনই শাহবাগ থানার সাব-ইন্সপেক্টর মোফাখখারুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে শাহবাগ থানার সাব-ইন্সপেক্টর শাহ আলম মিয়া ২০ নভেম্বর, ২০১৮ আদালতে চার্জশিট দাখিল করেন। ২৭ ডিসেম্বর, ২০২২ যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ০২ জানুয়ারি, ২০২২ ধার্য করেন। এরপর কয়েক দফা রায়ের তারিখ পিছিয়ে পুনরায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য এ তারিখ ধার্য করলেন আদালত। সম্পাদনা: কামরুজ্জামান

এমএএল/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়