শিরোনাম

প্রকাশিত : ২৫ মার্চ, ২০২৩, ০৬:৩১ বিকাল
আপডেট : ২৬ মার্চ, ২০২৩, ০২:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পুলিশ, র‌্যাব ও বিজিবি ইফতার পার্টি বাতিল করেছে 

আওয়ামী লীগকে এবার ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সালেহ্ বিপ্লব, মাসুদ আলম: কৃচ্ছতা সাধনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের রোজায় গণভবনে কোনো ইফতার পার্টি না করার সিদ্ধান্ত নিয়েছেন। ব্যক্তিগত জীবনে এমনিতেও তিনি স্বল্পাহারী। এবার তার ইফতারের আয়োজন আরো সাদামাটা হবে বলে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার জানিয়েছেন। 

শেখ হাসিনা এবার আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের সর্বস্তরে ইফতার মাহফিল বা পার্টি না করার নির্দেশনা দিয়েছেন। একই সঙ্গে ইফতার পার্টির বাজেটের অর্থ গরীব-দুঃস্থ-অসহায় ও সাধারণ মানুষের মাঝে বিলিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এক বার্তায় এ খবর জানিয়েছেন। 

বিকেলে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সমাবেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, পবিত্র রমজান মাসে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলো কোন ইফতার মাহফিলের আয়োজন করবেন না। আমাদের নেত্রী নির্দেশ দিয়েছেন। সেই টাকা দিয়ে দরিদ্র মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করবেন। যারা কষ্টে আছেন, যারা গরীর মানুষ তাদের হাতে আমরা খাবার তুলে দেব।

প্রধানমন্ত্রীর কৃচ্ছতাসাধনের সিদ্ধান্তের ধারাবাহিকতায় সরকারের তিনটি বাহিনী তাদের পূর্বঘোষিত ইফতার কর্মসূচী বাতিল করেছে।  র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, প্রধানমন্ত্রী গণভবনে ইফতার পার্টি না করার সিদ্ধান্ত নিয়েছেন। সেই জন্য র‌্যাপিড অ্যকশন ব্যাটালিয়নও (র‌্যাব) এ বছর ইফতার পার্টির ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি। বর্তমান বিশ্বে মন্দা পরিস্থিতিতে এই কৃচ্ছতাসাধন খুবই জরুরি।  

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মনজুর রহমান শনিবার বলেন, ২৯ মার্চ পুলিশ স্টাফ কলেজ কনভেনশন হলে অনুষ্ঠিতব্য ইফতার পার্টি বাতিল করা হয়েছে। 

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, ২৮ মার্চ বিজিবির অনুষ্ঠিতব্য ইফতার পার্টি বাতিল করা হয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়