শিরোনাম

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১১:২৩ দুপুর
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মার্কিন নিষেধাজ্ঞা র‌্যাবের কার্যক্রমে কোন প্রভাব ফেলেনি: বিদায়ী র‌্যাব প্রধান

মহসীন কবির: বিদায়ী র‌্যাব প্রধান চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, মার্কিন নিষেধাজ্ঞায় র‌্যাবের কার্যক্রমের উপর কোন প্রভাব ফেলেনি। নিষেধাজ্ঞা নিয়ে কাজ করছে স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা জানান।

তিনি বলেন, নিষেধাজ্ঞার কারণে র‌্যাবে ডিজি হিসেবে দায়িত্ব পালন করাটা কঠিন সময় ছিল কি না? এবং এ কারণে বন্দুকযুদ্ধ ও মৃত্যুর সংখ্যা কমেছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা তা মনে করি না। বঙ্গবন্ধু বলেছিলেন তোমরা এদেশের পুলিশ, এদেশেরই নাগরিক। আমাদের দেশের মানুষের বিরুদ্ধে কেন আমরা দাঁড়াব। যখন আমরা আক্রান্ত হই, মাদক, অস্ত্র উদ্ধার, মানবপাচারকারী যখন আমাদের ওপর আক্রমণ করে তখন আমরা প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নিয়ে থাকি।

তিনি বলেন, আমার দায়িত্বকালে র‌্যাব ফোর্সেস ৩৬ হাজার মাদক কারবারি গ্রেফতার ও ২৩ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার করেছে। মাদকের বিরুদ্ধে আমরা যুদ্ধ করি বলেই এখন নিয়ন্ত্রণে আছে।

তিনি বলেন, র‌্যাব ডিজি বলেন, মাদকদ্রব্যের পাশাপাশি আমরা তিন হাজারের বেশি অস্ত্র উদ্ধার করেছি। গত দুই বছরে আট শতাধিক মানবপাচারকারীকে গ্রেফতার করেছি। ছয় হাজার নারী নির‌্যাতনকারী ও ধর্ষককে গ্রেফতার করেছি। ডিবিসি, যমুনা টিভি 

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়