শিরোনাম
◈ রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী ◈ বিদ্যুৎ উৎপাদনের নামে দুর্নীতি করে জাতিকে সংকটে ফেলেছে সরকার: মির্জা ফখরুল ◈ বিএনপির রাজনীতি মানেই সাম্প্রদায়িক রাজনীতি: কাদের ◈ দেশে ৫ কোটি ৫৬ লাখ ডোজের বেশি টিকা দেওয়া হয়েছে : স্বাস্থ্য অধিদপ্তর ◈ জাতীয় গ্রিড বিপর্যয়, দেশ পরিচালনায় সরকারের ব্যর্থতার প্রমাণ: জিএম কাদের ◈ রাঙ্গামাটিতে পাহাড় ধসে যোগাযোগ বন্ধ, আটকা পড়েছেন হাজারো পর্যটক ◈ রাশিয়ার চেয়ে আট গুণ ক্ষতির মুখে পড়বে ইউক্রেনের অর্থনীতি: বিশ্ব ব্যাংক ◈ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার ◈ খিলগাঁওয়ে বাসা থেকে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ খেরসনের অংশবিশেষ পুনরুদ্ধার করেছে ইউক্রেন (ভিডিও)

প্রকাশিত : ৩০ জুন, ২০২২, ০২:৪৪ রাত
আপডেট : ৩০ জুন, ২০২২, ০১:৩৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লড়াকু বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের শ্রদ্ধা

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস

সালেহ্ বিপ্লব: মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেছেন, কঠিন প্রতিকূলতা কাটিয়ে উঠতে পেরেছে বলে তার দেশ বাংলাদেশের মতো একটি জাতির প্রতি শ্রদ্ধা জানায়। যুক্তরাষ্ট্রও স্বাধীনতা লাভের জন্য রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আবির্ভূত হয়েছিল। বাসস

বুধবার ঢাকায় আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত এ কথা বলেন। 

তিনি বলেন, এ বছর যখন আমরা দুই দেশ দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করছি, তখন আমরা বাংলাদেশের প্রতি শ্রদ্ধা জানাই, যে জাতি স্বাধীনতা লাভের জন্য রক্তক্ষয়ী যুদ্ধের পরে আবির্ভূত হয়েছে। 

হাস বলেন, ভবিষ্যত বাংলাদেশের জন্য কী বয়ে আনবে এবং বাংলাদেশ ভবিষ্যতে কী বয়ে আনবে তার জন্য আমরা অপেক্ষা করছি।

রাষ্ট্রদূত বলেন, মার্কিন স্বাধীনতা দিবস ৪ জুলাই এমন একটি দিন যখন আমেরিকানরা গণতন্ত্রকে সুরক্ষিত রাখতে তাদের প্রবীণদের আত্মত্যাগকে সম্মান প্রদর্শন করে।

আমেরিকার প্রতিষ্ঠাতারা আরও নিখুঁত ঐক্য গড়ে তোলার আকাক্সক্ষা প্রকাশ করেছিলেন উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, আমাদের কোন দেশই (যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ) নিখুঁত নয়। বিনয় ও আত্মবিশ্বাসের সঙ্গে আমেরিকানরা প্রতিদিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়। কারণ, আমরা আমাদের গণতন্ত্রের দুর্বলতাগুলিকে মোকাবেলা করি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়