শিরোনাম
◈ চার বছর পর বিধিনিষেধহীন মুক্ত পরিবেশে পহেলা বৈশাখ ◈ পহেলা বৈশাখে ইলিশের দাম চড়া ◈ নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দকে বরণে বর্ণাঢ্য র‌্যালি করবে আওয়ামী লীগ ◈ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী ◈ নতুন বছর মানে ব্যর্থতা পেছনে ফেলে সমৃদ্ধ আগামী নির্মাণ করা: মির্জা ফখরুল ◈ ইসরায়েলের তেল আবিব থেকে সরাসরি ঢাকায় ফ্লাইট অবতরণ ◈ বিএনপি গুম-নির্যাতনের কাল্পনিক তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে: ওবায়দুল কাদের ◈ সরকারি খরচে ৩০৪৮টি মামলায় আইনি সহায়তা প্রদান ◈ রেল ভ্রমণে মানুষের আস্থা তৈরি হয়েছে: রেল মন্ত্রী  ◈ অস্ট্রেলিয়ায় শপিংমলে ছুরি হামলায় নিহত ৫, আততায়ী মারা গেছে পুলিশের গুলিতে

প্রকাশিত : ০৩ মার্চ, ২০২৪, ১১:৩৩ রাত
আপডেট : ০৩ মার্চ, ২০২৪, ১১:৩৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শেষ হলো পুলিশ সপ্তাহ

সুজন কৈরী: [২] 'স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ' শ্লোগানে ছয় দিনব্যাপী পুলিশ সপ্তাহ ২০২৪ এর শেষ দিনের সর্বশেষ অধিবেশনে বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য দিয়েছেন। এর মধ্য দিয়ে শেষ হয়েছে পুলিশ সপ্তাহ ২০২৪ এর নানা আনুষ্ঠানিকতা। 

[৩] চৌধুরী আবদুল্লাহ আল-মামুন রোববার সন্ধ্যায় রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 

[৪] সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম, ইনায়েতুর রহিম, সদ্য অবসরপ্রাপ্ত বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন, পিবিআইর অতিরিক্ত আইজিপি ও এ অনুষ্ঠান বাস্তবায়ন সংক্রান্ত উপকমিটির সভাপতি বনজ কুমার মজুমদার, পুলিশের অতিরিক্ত আইজিপি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

[৫] প্রধান বিচারপতি ওবায়দুল হাসান মেধা ও মনন কাজে লাগিয়ে দেশ সেবায় এগিয়ে আসার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। 

[৬] পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধান বিচারপতি বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠায় আপনারা মৌলিক অধিকারের প্রতি পূর্ণ সম্মান দেখিয়ে দায়িত্ব পালন করবেন। 

[৭] তিনি বলেন, বাংলাদেশ পুলিশ বন্যা, জলোচ্ছ্বাস ও ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগ থেকে শুরু করে যে কোন সংকট মোকাবেলায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি বলেন, করোনাকালে পুলিশ ঘরে ঘরে খাবার, ওষুধ পৌঁছে দিয়ে সেবার এক উজ্জ্বল নজির সৃষ্টি করেছেন। 

[৮] সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নকে প্রত্যয়ে রেখে প্রধানমন্ত্রী বিনির্মাণ করে চলেছেন দেশের ভবিষ্যৎ। প্রধানমন্ত্রীর হাত ধরে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন শেষে দেশ আজ স্মার্ট বাংলাদেশের পথে। 

[৯] তিনি বলেন, বাংলাদেশ পুলিশ দেশের আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি জনগণকে নিরাপত্তা প্রদানে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছে। 

[১০] আইজিপি প্রধান বিচারপতি এবং অন্যান্য বিচারপতিগণকে আন্তরিক ধন্যবাদ জানান। 

[১১] গত ২৭ ফেব্রুয়ারি সকালে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে দৃষ্টিনন্দন বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ ২০২৪ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন কর্ম অধিবেশনের মধ্য দিয়ে রোববার রাতে পুলিশ সপ্তাহ ২০২৪ শেষ হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়