শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৮ নভেম্বর, ২০২৩, ০৪:২৪ দুপুর
আপডেট : ০৮ নভেম্বর, ২০২৩, ০৪:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘প্রাণের মানুষ সহজ মানুষ মোস্তফা কামাল সৈয়দ’ গ্রন্থ প্রকাশ

মনিরুল ইসলাম: [২] টেলিভিশন ব্যক্তিত্ব মোস্তফা কামাল সৈয়দ। তার উপর সুদৃশ্য, সুশোভিত একটি গ্রন্থ সম্প্রতি প্রকাশ হলো। আরিফ খানের সম্পাদনায়। অভিনয় শিল্পী আফজাল হোসেনের আঙ্গিক ও প্রচ্ছদ ডিজাইনে। কেরামত মাওলা, ম হামিদ, ফিরোজ মাহমুদ, নাসির উদ্দিন ইউসুফ সহ খ্যাতনামা বিশ্লেষক এই বইটিতে লিখেছেন নানা গুনে গুনান্বিত মোস্তফা কামাল সৈয়দ সম্পর্কে।  

[৩] উল্লেখ্য, মোস্তফা কামাল সৈয়দ বিটিভিতে কাজ করার সময় অনেক সফল অনুষ্ঠান প্রযোজনা করে সুখ্যাতি অর্জন করেন। ‘কুল নাই কিনারা নাই।’ এর মধ্যে আলোড়িত এক নাটক। যেখানে অভিনেতা-অভিনেত্রী ছিলেন আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফা। বিটিভিতে চাকরির পরে কামাল সৈয়দ এনটিভি চ্যানেলে যোগদান করেন। সেখানেও তিনি সুনাম অর্জন করেন। তার নির্দেশনায় এনটিভি চ্যানেল প্রভূত আলোচনায় আসে। 

[৪] বিটিভিতে ‘প্যাকেজ’ নাটকেরও উদ্যক্তা এই মোস্তফা কামাল সৈয়দ। আমূল বদলে দেন তার উদ্যোমে। চ্যানেল আইয়ের প্রকাশনায় এই গ্রন্থের মোড়ক উন্মোচন হয় সম্প্রতি। এই নিয়ে চ্যানেল আই অতি সুন্দর এক অনুষ্ঠান করে আলোচনায় আসে।

এমআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়