শিরোনাম
◈ বেইলি রোডে আগুন: ১২ জন ঢামেকে চিকিৎসাধীন ◈ রাজধানীর বেইলি রোডে আগুন: আটকাপড়াদের উদ্ধার করছে ফায়ার সার্ভিস ◈ ভারত- বাংলাদেশের সম্পর্কের শেকড় অনেক গভীরে:কোলকাতায় নৌপরিবহন প্রতিমন্ত্রী ◈ বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ ১৫৭ বিদেশি বন্দিকে নিজ নিজ দেশে ফেরত পাঠাতে হাইকোর্টের নির্দেশ ◈ শুক্রবার কমছে সয়াবিন তেলের দাম ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষুধ ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ০৮ নভেম্বর, ২০২৩, ০৪:২৪ দুপুর
আপডেট : ০৮ নভেম্বর, ২০২৩, ০৪:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘প্রাণের মানুষ সহজ মানুষ মোস্তফা কামাল সৈয়দ’ গ্রন্থ প্রকাশ

মনিরুল ইসলাম: [২] টেলিভিশন ব্যক্তিত্ব মোস্তফা কামাল সৈয়দ। তার উপর সুদৃশ্য, সুশোভিত একটি গ্রন্থ সম্প্রতি প্রকাশ হলো। আরিফ খানের সম্পাদনায়। অভিনয় শিল্পী আফজাল হোসেনের আঙ্গিক ও প্রচ্ছদ ডিজাইনে। কেরামত মাওলা, ম হামিদ, ফিরোজ মাহমুদ, নাসির উদ্দিন ইউসুফ সহ খ্যাতনামা বিশ্লেষক এই বইটিতে লিখেছেন নানা গুনে গুনান্বিত মোস্তফা কামাল সৈয়দ সম্পর্কে।  

[৩] উল্লেখ্য, মোস্তফা কামাল সৈয়দ বিটিভিতে কাজ করার সময় অনেক সফল অনুষ্ঠান প্রযোজনা করে সুখ্যাতি অর্জন করেন। ‘কুল নাই কিনারা নাই।’ এর মধ্যে আলোড়িত এক নাটক। যেখানে অভিনেতা-অভিনেত্রী ছিলেন আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফা। বিটিভিতে চাকরির পরে কামাল সৈয়দ এনটিভি চ্যানেলে যোগদান করেন। সেখানেও তিনি সুনাম অর্জন করেন। তার নির্দেশনায় এনটিভি চ্যানেল প্রভূত আলোচনায় আসে। 

[৪] বিটিভিতে ‘প্যাকেজ’ নাটকেরও উদ্যক্তা এই মোস্তফা কামাল সৈয়দ। আমূল বদলে দেন তার উদ্যোমে। চ্যানেল আইয়ের প্রকাশনায় এই গ্রন্থের মোড়ক উন্মোচন হয় সম্প্রতি। এই নিয়ে চ্যানেল আই অতি সুন্দর এক অনুষ্ঠান করে আলোচনায় আসে।

এমআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়