শিরোনাম
◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও) ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু ◈ আইনজীবীদের গাউন পরতে হবে না: সুপ্রিমকোর্ট ◈ তীব্র গরমে স্কুল-কলেজ ও মাদরাসা আরও ৭ দিন বন্ধ ঘোষণা ◈ সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত ◈ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে, পতন অনিবার্য: রিজভী  ◈ সরকারের বিরুদ্ধে অবিরাম নালিশের রাজনীতি করছে বিএনপি: ওবায়দুল কাদের

প্রকাশিত : ২৬ মার্চ, ২০২৩, ০১:০৩ দুপুর
আপডেট : ২৬ মার্চ, ২০২৩, ০১:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রমজানে কেউ একধিকবার ওমরাহ করতে পারবেন না

সাজ্জাদুল ইসলাম: রমজানে বারবার ওমরাহ করার অ অনুমতি  দেবে না সৌদি আরব সরকার। কোন ব্যক্তি এ মাসে কেবল একবারই ওমরাহ করার অনুমতি পাবেন। সৌদি হজ ও ওমরাহ মন্ত্রলায় এ তথ্য জানিয়েছে। সৌদি গেজেট

এ পবিত্র মাসে যারা ওমরাহ পালন করতে চান, তারা যেন স্বাচ্ছন্দ্যের সঙ্গে তা পালন করতে পারেন তার জন্য এমন পদক্ষেপ নিয়েছে দেশটির সরকার । সকলের জন্য এমন নিয়ম প্রযোজ্য হবে। 

ওমরাহ পালনের জন্য নুসুক অ্যাপ থেকে অনুমতি নিতে হবে। ওমরাহ করার জন্য অনুমতিপ্রাপ্ত ব্যক্তি একটি নির্দিষ্ট সময়ের জন্য পবিত্র স্থানে অবস্থান করার সুযোগ পাবেন।

সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, ওমরাহ পালনের জন্য নির্ধারিত তারিখ সংশোধন করার কোনো সুযোগ নেই। তবে হজযাত্রীরা চাইলে নুসুক অ্যাপের মাধ্যমে তাদের জন্য নির্ধারিত তারিখ মুছে ফেলতে পারেন। তারপর তারা একটি নতুন তারিখ পাওয়ার জন্য আবেদন করতে পারবেন।


এসআই/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়