শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ১২:২৬ দুপুর
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ০৩:৩৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজার যুদ্ধবিরতির মেয়াদ আরও ২৪ ঘণ্টা বাড়ল

গাজায় যুদ্ধ বিধ্বস্ত এলাকার দৃশ্য

সাজ্জাদুল ইসলাম: [২] হামাস ও ইসরায়েল চলমান যুদ্ধবিরতি আরও বাড়ানোর ঘোষণা দিয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৭টায় এর মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। সূত্র: আল-জাজিরা, টিআরটি ওয়ার্ল্ড

[৩] ষষ্ঠ ব্যাচ বন্দি বিনিময় হওয়ার পর দু’পক্ষ এই যুদ্ধবিরতি আরও ২৪ ঘণ্টা বাড়ানোর ঘোষণা দেয়।

[৪] যুদ্ধবিরতি ও বন্দিবিনিময় অব্যাহত রাখতে হামাস-ইসরায়েল ৬ দিনের যুদ্ধবিরতি আরও বাড়ানোর জন্য আন্তর্জাতিক কূটনৈতিক প্রচেষ্টা বৃহস্পতিবার আরও জোরদার করা হয়।

[৫] মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিনকেন বৃহস্পতিবার সকালে ইসরায়েলের রাজধানী তেল আবিব পৌছেন। এটি হলো ৭ অক্টোবরের পর তার তৃতীয় মধ্যপ্রাচ্য সফর। তিনি যুদ্ধবিরতির মেয়াদ বাড়ানো এবং গাজায় মানবিক ত্রাণ প্রবেশ জোরদার করার বিষয়ে ইসরায়েলি নেতাদের সঙ্গে আলোচনা করছেন বলে জানা গেছে। 

[৬] এর আগে ব্রাসেলসে যাত্রাবিরতিকালে ব্লিনকেন বলেন, যুদ্ধবিরতির মেয়াদ বাড়ানো ও যাতে অধিকাংশ জিম্মিকে মুক্ত করা যায় এবং আরও মানবিক সহায়তা প্রদানের বিষয় নিয়ে আমি আগামী দু’য়েক দিন আলোচনা করব।

[৭] ইসরায়েলি কর্মকর্তাদের বরাত দিয়ে ইসরায়েলী মিডিয়ার খবরে বলা হয়, মুক্তি দেওয়া হবে এমন জিম্মিদের তালিকা না পেলে মেয়াদ শেষ হওয়ার পরই ইসরায়েলি সেনারা হামলা শুরু করবে। ইসরায়েল বৃহস্পতিবার মুক্তি পাবে অন্তত ১০ জন ইসরায়েলি জিম্মিকে মুক্তি দেওয়ার দাবি জানায়। 

[৮] হামাসের সশস্ত্র শাখা আল-কাসাম ব্রিগেডস রলেছে, ইসরায়েল যুদ্ধবিরতির মেয়াদ না বাড়ালে নতুন করে ইসরায়েলি সেনাদের বিরুদেধ যুদ্ধ করার জন্য হামাস যোদ্ধার প্রস্তত রয়েছে।কাসাম ব্রিগেডস এক বিবৃতিতে জানায়, তারা তাদের যোদ্ধাদেরকে উচ্চ সতর্কতা বজায় রাখার নির্দেশ দিয়েছে।

এসআই/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়