শিরোনাম
◈ সংঘাতের পর পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে ◈ দেশজুড়ে সহিংসতার ঘটনায় অভিযান, গ্রেপ্তার ২৭৪৭ ◈ আজ বিদেশি কূটনীতিকরা ধ্বংসযজ্ঞ পরিদর্শনে যাবেন ◈ চলমান সংকটে রাজশাহীতে কৃষিখাতে দিনে ২০ কোটি টাকার ক্ষতি ◈ কারফিউ শিথিল সময়ে চলবে দূরপাল্লার বাস ◈ প্রাণহানি ও ধ্বংসাত্মক ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছে সম্পাদক পরিষদ ও নোয়াব ◈ ড. ইউনূস রাষ্ট্রদ্রোহী কাজ করেছেন: পররাষ্ট্রমন্ত্রী ◈ বাংলাদেশের সহিংসতা বন্ধে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি জরুরি আহ্বান জানিয়েছেন ড. ইউনূস ◈ নরসিংদী কারাগার থেকে পালানো ১৩৬ কয়েদির আত্মসমর্পণ ◈ কতজন শিক্ষার্থী মারা গেছেন, জানতে সময় লাগবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২৩, ০৭:১৩ বিকাল
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৩, ০২:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দিল্লিতে ট্রুডোর উড়োজাহাজে নাশকতার অভিযোগ নিয়ে মন্তব্য করলেন না প্রতিরক্ষামন্ত্রী

ইকবাল খান: [২] এ মাসের প্রথম দিকে দিল্লিতে অনুষ্ঠিত জি২০ শীর্ষ সম্মেলনে যোগ দেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। কানাডার প্রধানমন্ত্রীর উড়োজাহাজ ক্যানফোর্স ওয়ানে ত্রুটির কারণে অতিরিক্ত ২৪ ঘণ্টা তাকে ভারতে থাকতে হয়। তবে তার উড়োজাহাজের ‘কারিগরি ত্রুটি’ নাকি ‘নাশকতা’,এমন প্রশ্ন উঠেছে। সাংবাদিকরা এ বিষয়ে কানাডার প্রতিরক্ষামন্ত্রী বিল ব্লেয়ারকে প্রশ্ন করলে তিনি তাৎক্ষণিকভাবে তা নাকচ না করে এড়িয়ে যান। তবে বলেছেন, ‘এই বিষয়ে আমি এখন কোনো মন্তব্য করব না। তবে এটি নিয়ে এখনো উদ্বেগ রয়ে গেছে।’ সূত্র: ন্যাশনাল পোস্ট

[৩] কানাডার প্রতিরক্ষামন্ত্রী বিল ব্লেয়ারের ওই মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন তাঁর প্রেস সেক্রেটারি ড্যানিয়েল মিনদেন। এক বিবৃতিতে তিনি জানান, প্রধানমন্ত্রী ট্রুডোকে বহনকারী উড়োজাহাজে নাশকতার চেষ্টা করা হয়েছিল, কানাডার পক্ষ থেকে এটা বিশ্বাস করার কারণ নেই।

[৪] তবে এমন সন্দেহের কথা জানিয়ে কানাডার সংবাদমাধ্যম গ্লোব অ্যান্ড মেইলের অনুসন্ধানী প্রতিবেদক স্টিভেন চেজ সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করেছেন। অবশ্য এও বলা হচ্ছে, এমন গুরুতর একটি অভিযোগ জানানোর জন্য স্টিভেন অতটাও গুরুত্বপূর্ণ কেউ ছিলেন না।

[৫] দিল্লিতে আটকা পড়া অবস্থায় নিজেদের উড়োজাহাজে ট্রুডোকে দেশে পৌঁছে দেওয়ার প্রস্তাব দিয়েছিল ভারত সরকার। তবে কানাডা তাতে রাজি হয়নি।

আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়