শিরোনাম
◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত : ০৭ জুন, ২০২৩, ০৫:১২ বিকাল
আপডেট : ০৭ জুন, ২০২৩, ০৬:০১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের সভায় সমকামী বিয়ের তীব্র বিরোধিতা

রাশিদুল ইসলাম: অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের (এআইএমপিএলবি) পক্ষ থেকে সমকামী বিয়ের তীব্র বিরোধিতা করা হয়েছে। মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের সাধারণ সভায় বেশ কিছু প্রস্তাব পাস হয়েছে। ৩/৪ জুন মধ্যপ্রদেশের ইন্দৌরে এই সভার আয়োজন করা হয়েছিল। পারসটুডে

মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের এক বৈঠক শেষে জারি করা প্রেস বিজ্ঞপ্তিতে বলা  হয়েছে,  সমকামী বিবাহকে বৈধ করার প্রত্যেকটি প্রচেষ্টার তীব্র বিরোধিতা করে  বোর্ড এটিকে দেশ ও মানবতার জন্য অত্যন্ত বিপজ্জনক, মারাত্মক এবং ক্ষতিকর বলে মনে করে। পশ্চিমা দেশগুলোতে সমকামী বিবাহ এবং এলজিবিটি’র অনৈতিক ও অশ্লীল আন্দোলন এখন ভারতে প্রভাব ফেলছে। 

বোর্ড মনে করে ভারতে ঘৃণার বিষ ছড়ানো হচ্ছে এবং তা রাজনৈতিক সংগ্রামের অস্ত্র হিসেবে ব্যবহার করা হচ্ছে, যা ভারতের জন্য খুবই ক্ষতিকর। এটি স্বাধীনতা সংগ্রামী, সংবিধান প্রণেতা এবং এ দেশের প্রথম নির্মাতাদের নির্বাচিত পথের সম্পূর্ণ বিপরীত। বিভিন্ন ধর্ম, উপজাতি, ভাষা ও সংস্কৃতির মানুষ শতাব্দীর পর শতাব্দী ধরে দেশকে সেবা করেছে এবং এর উন্নয়নে সমান ভূমিকা পালন করেছে।

বোর্ডের বিবৃতিতে বলা হয়েছে-এই সম্প্রীতি ও ভ্রাতৃত্ব নষ্ট হলে ভারতের ঐক্য ভেঙ্গে পড়বে। তাই এই সম্মেলন সরকার, দেশপ্রেমিক নাগরিক, ধর্মীয় নেতৃবৃন্দ, বুদ্ধিজীবী, আইনজ্ঞ, রাজনৈতিক নেতা ও সাংবাদিকদের কাছে তাদের সর্বশক্তি দিয়ে ঘৃণার এই আগুন নেভাতে আহ্বান জানাচ্ছে, অন্যথায় এই আগুন আগ্নেয়গিরিতে পরিণত হবে এবং দেশের সভ্যতা, এর জনপ্রিয়তা ধ্বংস হবে। এর বিকাশ এবং এর নৈতিক ন্যায্যতা সবই পুড়ে ছাই হয়ে যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়