শিরোনাম
◈ মালদ্বীপ থেকে সব সেনা সরিয়ে নিয়েছে ভারত ◈ গাজায় বোমা হামলা, চার ইসরায়েলি সেনা নিহত ◈ হায়দার আকবর খান রনো মারা গেছেন ◈ ডোনাল্ড লু’র ছয়দিনের সফর শুরু, ভারত ও শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশ আসছেন ১৪ মে ◈ লোহাগড়ায় দুর্বৃত্তের গুলিতে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু ◈ সাধারণ পরিষদে ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্যপদ দেওয়ার প্রস্তাব পাস  ◈ জিম্বাবুয়ের বিরুদ্ধে টানা চার জয় বাংলাদেশের ◈ বন্দি ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি বাহিনীর অমানবিক নির্যাতনের তথ্য-ছবি ফাঁস ◈ গাজার রাফাহজুড়ে ইসরায়েলি বাহিনীর হামলা ও বোমাবর্ষণ ◈ কোনো ভর্তুকি ছাড়াই নিজস্ব আয় থেকে উড়োজাহাজের মূল্য পরিশোধ করছে বিমান

প্রকাশিত : ০২ জুন, ২০২৩, ১০:২০ রাত
আপডেট : ০৩ জুন, ২০২৩, ১২:২৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের ওড়িশায় রেলদুর্ঘটনায় নিহত বেড়ে ২৩৩, আহত নয় শতাধিক

ছবি: সংগৃহীত

সালেহ্ বিপ্লব, সঞ্চয় বিশ্বাস: ওড়িশার বালেশ্বরের কাছে শুক্রবার সন্ধ্যায় একই লাইনে থাকা মালগাড়ির ওপর আছড়ে পড়ে হাওড়া থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। ট্রেনটির ২০টির মতো বগি লাইনচ্যুত হয়েছে। এখন পর্যন্ত নিহতের সংখ্যা ২৩৩।  আহতের সংখ্যা ৯০০ ছাড়িয়েছে। এদের মধ্যে ১৭৯ জনকে বালেশ্বরের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আনন্দবাজার পত্রিকা

এনডিটিভির খবর, শুক্রবার দুপুর ৩টা ১৫ মিনিটে শালিমার স্টেশন থেকে ছাড়ে ২৩ কামরার করমণ্ডল এক্সপ্রেস। পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর স্টেশন ছাড়ে বিকেল সোয়া ৫টায়। সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে বালেশ্বর জেলার বাহাঙ্গা বাজার স্টেশন এলাকায় দুর্ঘটনা ঘটে। 

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, করমণ্ডল এক্সপ্রেস মালগাড়িতে ধাক্কা মারার পর করমণ্ডলের প্রথম তিনটি কামরা বাদে সবক’টি কামরাই লাইন থেকে ছিটকে পড়ে। আঘাতের প্রাবল্য এতটাই বেশি ছিল যে, করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিনটি মালগাড়ির উপর উঠে যায়। 

স্থানীয় সূত্রে জানা গেছে, পাশাপাশি তিনটি লাইনে দুর্ঘটনা ঘটেছে। প্রথমে একটি লাইনে থাকা মালবাহী গাড়ির তিনটি বগি লাইনচ্যুত হয়ে পাশের লাইনে গিয়ে পড়ে। সেই লাইনে আসতে থাকা ট্রেনটি ওই তিন বগির সঙ্গে ধাক্কা খেয়ে পাশের লাইনে আরেকটি ট্রেনের ওপর গিয়ে পড়ে। 

ঘটনাস্থল থেকে ৫০টির মতো অ্যাম্বুলেন্স ও শতাধিক বাসে করে ৫শ’র মতো আহতকে বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। 

চিকিৎসার জন্য ভারত যাওয়া বাংলাদেশীরা কলকাতা হয়ে হাওড়া টু চেন্নাই রুটের এই ট্রেনে যাতায়াত করে থাকেন। তাই দুর্ঘটনাকবলিত করমণ্ডল এক্সপ্রেসে বাংলাদেশী কোনো যাত্রী ছিলেন কি না, এ নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে। এখন পর্যন্ত বাংলাদেশী কোনো যাত্রী থাকার খবর নিশ্চিত হওয়া যায়নি। এ অবস্থায় কলকাতার বাংলাদেশ উপ হাইকমিশন সার্বক্ষণিক যোগাযোগ রাখছে ওড়িষার রাজ্য সরকার ও রেলওয়ের সঙ্গে। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে উপ হাই কমিশন জানিয়েছে, এ সংক্রান্ত তথ্য জানতে ও জানাতে একটি হটলাইন খোলা হয়েছে। নাম্বারটি হলো +৯১৯০৩৮৩৫৩৫৩৩ (হোয়াটস অ্যাপ)। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়