শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ১৯ মার্চ, ২০২৩, ০৩:৪১ দুপুর
আপডেট : ২০ মার্চ, ২০২৩, ১২:০৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গ্রেপ্তার হলে ট্রাম্প ২০২৪ সালের নির্বাচনে ‘ভূমিধস’ বিজয় পাবেন: ইলন মাস্ক

ডোনাল্ড ট্রাম্প

রাশিদুল ইসলাম: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন শঙ্কা করছেন যে, মঙ্গলবার তাকে ব্যবসায়িক রেকর্ড জাল করার অভিযোগে আটক করা হবে তখন মার্কিন শীর্ষ উদ্যোক্তা ইলন মাস্ক বলেন এটি ঘটলে তা ট্রাম্পের জন্যে শাপে বর হবে। সিএনএন

ইলন মাস্ক শনিবার একটি ফক্স নিউজ ক্লিপের প্রতিক্রিয়ায় টুইট করে বলেন, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যদি আগামী সপ্তাহে গ্রেপ্তার হন, তাহলে তিনি ২০২৪ সালের নির্বাচনে ‘ভূমিধ্বস বিজয়ে’ জিতবেন। ফক্স নিউজের অনুষ্ঠানে ট্রাম্পের হাতে আদৌ ‘হাতকড়া’ পড়বে কি না সে নিয়ে আলোচনা হয়। নিউ ইয়র্ক সিটি কোর্ট ট্রাম্পকে গ্রেপ্তার করতে পারেন বলে মার্কিন মিডিয়াগুলো আভাস দিয়েছে। 

ট্রাম্প শনিবার রাজনৈতিক সমর্থকদের লক্ষ্য করে ট্রুথ সোশ্যালে তার আসন্ন গ্রেপ্তারের বিষয়ে সতর্ক করে বলেন, প্রয়োজনে তাদের ‘বিক্ষোভ করতে, সাবেক প্রেসিডেন্টের ভাষায় আমেরিকান জাতিকে ফিরিয়ে নিন!’ তার পোস্ট আভাস দেয় যে ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নির অফিস এই ধরনের ঘটনার জন্য নিরাপত্তা নিয়ে আলোচনা করছে, সম্ভবত পরামর্শ দিচ্ছে যে কর্তৃপক্ষ ট্রাম্পের অনুসারীদের প্রতিক্রিয়া সম্পর্কে সতর্ক থাকতে পারে।

নির্বাচনে প্রচারাভিযানের অর্থ লঙ্ঘনের অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। এখন এ অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হলে তা মার্কিন ইতিহাসে প্রথম ধরণের ঘটনা হবে। এর আগে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট রিচার্ড নিক্সন ওয়াটারগেট কেলেঙ্কারির পর পদত্যাগ করার পরেও তার বিচার করা হয়নি।

ট্রাম্পের আইনজীবী প্রসিকিউটর অ্যালভিন ব্র্যাগকে অভিযুক্ত করেছেন, ম্যানহাটনের জেলা অ্যাটর্নি, আইনী ব্যবস্থাকে ‘অস্ত্রীকরণ’ করার জন্য, ফেডারেল প্রসিকিউটররা একটি অপরাধমূলক অপরাধে বিচারের যোগ্য। ২০২৪ সালের নভেম্বরের আগে যদি তিনি দোষী সাব্যস্ত হন, তবে এটি সম্ভবত তাকে হোয়াইট হাউস থেকে দূরে রাখতে পারে।

গত গ্রীষ্মে যখন এফবিআই ট্রাম্পের মার-এ-লাগো ফ্লোরিডা এস্টেটে রাতের বেলা অভিযান চালায়, তখন নিউইয়র্ক টাইমস উদ্বেগ প্রকাশ করে যে এজেন্সির ভারী হাতের কৌশল প্রাক্তন রাষ্ট্রপতির ঘাঁটিকে শক্তিশালী করবে। ট্রাম্পের তুলনায় যুক্তরাষ্ট্রের বিভিন্ন জরিপে জনপ্রিয়তায় প্রেসিডেন্ট বাইডেন সামান্যই এগিয়ে আছেন। মাস্ক এবং আরও অনেকের মতে, গ্রেপ্তার সহজেই ট্রাম্পকে জনপ্রিয়তার শীর্ষে ঠেলে দিতে পারে।

আরআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়